জাতীয় আরচ্যারী সমাপ্ত

জাতীয় আরচ্যারী সমাপ্ত

রোকসানা আক্তারের শ্রেষ্ঠত্বের মধ্য দিয়ে শেষ হয়েছে তীর ৯ম জাতীয় আরচ্যারী চ্যাম্পিয়নশীপ। টঙ্গির শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে, রিকার্ভে দলীয় রেকর্ড গড়েন বিকেএসপির আরচ্যারারা। আর ঢাকা আর্মি আরচ্যারী ক্লাবের রোকসানা আক্তার তিনটি স্বর্ণ পদক জয় করে চ্যাম্পিয়নশীপে সেরা আরচ্যার নির্বাচিত হন। প্রতিযোগিতা শেষে আরচ্যারী ফেডারেশনের সভাপতি লে: জেনারেল মইনুল ইসলাম (অব:) বিজয়ীদের পুরস্কৃত করেন। এ সময় স্পন্সর প্রতিষ্ঠান সিটি গ্রুপের নির্বাহী পরিচালক (বিক্রয় ও বিপণন) শোয়েব মো: আসাদুজ্জামান ‌ও সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল উপস্থিত ছিলেন।

রিকার্ভ পুরুষ দলীয় ইভেন্টে বিকেএসপি সর্বোচ্চ ১৯৩৭ স্কোর করে ২০১৪ সালের রেকর্ড (১৮২৪ স্কোর) ভেঙ্গে নতুন জাতীয় রেকর্ড সৃষ্টি করে। এছাড়াও কম্পাউন্ড পুরুষ এককে বাংলাদেশ আনসারের মিলন মোল্লা সর্বোচ্চ ৬৮৫ স্কোর করে নতুন জাতীয় রেকর্ড গড়েন। সমাপনী দিনে মেডেল ম্যাচে রিকার্ভ পুরুষ এককে আনসারের রুমান সানা ৭-৩ সেট পয়েন্টের ব্যবধানে বিকেএসপির শেখ সজিবকে পরাজিত করে স্বর্ণ জয় করেন। মোহাম্মদ তামিমুল ইসলাম (বিকেএসপি) ৭-১ সেট পয়েন্টের ব্যবধানে ইব্রাহিম শেখ রেজোয়ানকে (তীরন্দাজ সংসদ) পরাজিত করে ব্রোঞ্জ। মহিলা এককে বিউটি রায় (তীরন্দাজ সংসদ) ৭-৩ সেট পয়েন্টের ব্যবধানে নাসরিন আক্তারকে (ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব) পরাজিত করে গোল্ড, ইতি খাতুন (তীরন্দাজ সংসদ) ৬-৪ সেট পয়েন্টের ব্যবধানে রাবেয়া খাতুনকে (বিকেএসপি) পরাজিত করে ব্রোঞ্জ লাভ করেন।

কম্পাউন্ড পুরুষ এককে আশিকুজ্জামান (তীরন্দাজ সংসদ) ১৪৩-১৩৮ স্কোরের ব্যবধানে রতন মিয়াকে (ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব) পরাজিত করে স্বর্ণ, অসীম কুমার দাস (তীরন্দাজ সংসদ) ১৪২-১৩২ স্কোরের ব্যবধানে সুমন কুমার দাসকে (এএসপিটিএস) পরাজিত করে ব্রোঞ্জ, রোকসানা আক্তার (ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব) ১৪০-১৩৯ স্কোরের ব্যবধানে সুস্মিতা বনিককে (ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব) পরাজিত করে গোল্ড, বিপাশা আক্তার (তীরন্দাজ সংসদ) ১০০-৯৫ স্কোরের ব্যবধানে বন্যা আক্তারকে (বাংলাদেশ আনসার) পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেন।

রিকার্ভ পুরুষ দলগতভাবে বিকেএসপি (হাকিম আহমেদ রুবেল, শেখ সজিব ও মোহাম্মদ তামিমুল ইসলাম) ৫-১ সেট পয়েন্টের ব্যবধানে তীরন্দাজ সংসদকে (ইব্রাহিম শেখ রেজোয়ান, সাকিব মোল্লা ও আব্দুল্লাহ্ আল-মামুন) পরাজিত করে গোল্ড, বাংলাদেশ আনসার (রুমান সানা, ইমদাদুল হক মিলন ও শাহ আলমগীর) ৬-২ সেট পয়েন্টের ব্যবধানে ঢাকা আর্মি আরচ্যারী ক্লাবকে (তোফাজ্জল হোসেন, মিজানুর রহমান ও আব্দুল্লাহ্ আল-মামুন) পরাজিত করে ব্রোঞ্জ, মহিলা দলগতভাবে ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব (শ্যামলী রায়, নাসরিন আক্তার ও ইসরাত জাহান) ৫-৩ সেট পয়েন্টের ব্যবধানে বিকেএসপিকে (রাদিয়া আক্তার শাপল, রাবেয়া খাতুন ও হিরা মনি) পরাজিত করে গোল্ড, বাংলাদেশ আনসার (নাজমিন খাতুন, মাথুই প্রু মারমা ও আফরোজা আক্তার সাথী) ৫-৩ সেট পয়েন্টের ব্যবধানে এএসপিটিএসকে (কানিজ ফাতেমা নিপা, খাদিজা ও সুরমা) পরাজিত করে ব্রোঞ্জ, মিশ্র দলগতভাবে বিকেএসপি (রাদিয়া আক্তার শাপলা ও মোহাম্মদ তামিমুল ইসলাম) ৫-১ সেট পয়েন্টের ব্যবধানে ঢাকা আর্মি আরচ্যারী ক্লাবকে (তোফাজ্জল হোসেন ও নাসরিন আক্তার) পরাজিত করে গোল্ড, তীরন্দাজ সংসদ (ইব্রাহিম শেখ রেজোয়ান ও বিউটি রায়) ৪*-৪ সেট পয়েন্টের ব্যবধানে বাংলাদেশ আনসারকে (রুমান সানা ও নাজমিন খাতুন) পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করে। দু’জনের পয়েন্ট সমান (টাই) হওয়াতে পরবর্তীতে ১টি করে তীর ছুড়ার মাধ্যমে পদক নির্ধারিত হয়।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD