শীর্ষেই আছেন সাকিব

শীর্ষেই আছেন সাকিব

টি-টোয়েন্টি ফরম্যাটে ব্যাটসম্যানদের তালিকায় অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ ও বোলারাদের তালিকায় পাকিস্তানের ইমাদ ওয়াসিম র‌্যাংকিং-এর শীর্ষে উঠলেন। তবে অলরাউন্ডার তালিকায় শীর্ষস্থানে ধরে রেখেছেন বাংলাদেশের সাকিব আল হাসান। ভারত-শ্রীলংকা টি২০ সিরিজ শেষে নতুন র‌্যাংকিং প্রকাশ করেছে ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল-আইসিসি।

নতুন র‌্যাংকিং প্রকাশের আগে ব্যাটসম্যানদের তালিকায় সবার উপরে ছিলেন ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইস। তাকে সরিয়ে শীর্ষস্থান দখলে নিলেন ফিঞ্চ। তার রেটিং এখন ৭৮৪। ৪ রেটিং কম নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন লুইস। ব্যক্তিগত কারনে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ না নেয়া ভারতের অধিনায়ক বিরাট কোহলি নেমে গেছেন তৃতীয়স্থানে। তার রেটিং ৭৭৬। লুইসের সাথে কোহলির রেটিং ব্যবধান ৪।

বোলারদের র‌্যাংকিং-এ শীর্ষস্থান হারালেন ভারতের পেসার জাসপ্রিত বুমরাহ। শ্রীলংকার বিপক্ষে প্রথম দু’ম্যাচে উইকেট শুন্য ছিলেন তিনি। ফলে তৃতীয় ম্যাচে দলে সুযোগই হয়নি বুমরাহর। ভারতের ডান-হাতি পেসার উইকেট না পাওয়ায়, কোন আন্তর্জাতিক ম্যাচ না খেলেও শীর্ষে উঠলেন পাকিস্তানের ইমাদ। ৭১৮ রেটিং নিয়ে সবার উপরে আছেন ইমাদ। ১ রেটিং কম নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছেন আফগানিস্তানের লেগ-স্পিনার রশিদ খান। শীর্ষস্থান হারিয়ে ৭০২ রেটিং নিয়ে তৃতীয়স্থানে নেমে গেছেন বুমরাহ। এই তালিকায় সপ্তম ও নবমস্থানে রয়েছেন যথাক্রমে বাংলাদেশের মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান।

ব্যাটসম্যান ও বোলারদের তালিকার শীর্ষস্থানে পরিবর্তন হলেও, এই ফরম্যাটে অলরাউন্ডারদের শীর্ষস্থানে কোন পরিবর্তন হয়নি। ৩৫৩ রেটিং নিয়ে শীর্ষেই রয়েছেন সাকিব আল হাসান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD