বর্ষসেরা টেস্ট দলে সাকিব-মুশফিক

বর্ষসেরা টেস্ট দলে সাকিব-মুশফিক

ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ানের পর এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট একাদশেও জায়গা করে নিয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। এদিকে, ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশেও আছেন সাকিব। তাদের নির্বাচিত বর্ষসেরা ওয়ানডে একাদশে অবশ্য বাংলাদেশের কেউ নেই। অস্ট্রেলিয়া ও ভারত থেকে সর্বোচ্চ তিনজন করে টেস্ট একাদশে জায়গা পেয়েছেন। দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ থেকে আছেন দুইজন করে। অপর একজন ইংল্যান্ডের।

বছরের শুরুতে নিউজিল্যান্ডের বিপক্ষে সাকিব খেলেছিলেন ২১৭ রানের দুর্দান্ত ইনিংস। যেটি টেস্টে বাংলাদেশের ব্যাটসম্যানের সর্বোচ্চ স্কোর। আর মুশফিককে নিয়ে গড়েছিলেন ৩৫৯ রানের পার্টনারশিপ। আগস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট জয়ের ম্যাচে নিয়েছিলেন ১০ উইকেট, ব্যাট হাতে খেলেছিলেন ৮৪ রানের ইনিংস। সেঞ্চুরি করেন শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টেও। চলতি বছর ১৪ ইনিংসে ৪৭.৫০ গড়ে সাকিবের রান ৬৬৫। ২টি সেঞ্চুরি সঙ্গে আছে ৩টি ফিফটি। বল হাতে নেন ২৯ উইকেট। এদিকে, ১৬ ইনিংসে ৫৪.৭১ গড়ে ৭৬৬ রান করেন বাংলাদেশের সদ্য সাবেক টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। কুইন্টন ডি কক, নিরোশান ডিকভেলাদের পেছনে ফেলে বর্ষসেরা টেস্ট দলের উইকেটরক্ষকও তিনিই। এ বছর মুশফিক সেঞ্চুরি করেছেন দুটি- ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫৯, হায়দরাবাদে ভারতের সঙ্গে একমাত্র টেস্টে ১২৭। তার নেতৃত্বেই শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট জেতে বাংলাদেশ। ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইট ‘ক্রিকেট ডটকম ডটএইউ’ বর্সসেরা এই টেস্ট দলের নাম প্রকাশ করে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট দল:

ডিন এলগার (দ. আফ্রিকা), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), চেতেশ্বর পূজারা (ভারত), স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত, অধিনায়ক), সাকিব আল হাসান (বাংলাদেশ), মুশফিকুর রহিম (বাংলাদেশ), রাবিন্দু জাদেজা (ভারত), কাগিসো রাবাদা (দ. আফ্রিকা), নাথান লায়ন (অস্ট্রেলিয়া) ‌ও জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড)।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD