মেসির পর নেইমারের ছবি দিয়ে আইএসের হুমকি

মেসির পর নেইমারের ছবি দিয়ে আইএসের হুমকি

রাশিয়া বিশ্বকাপ নিয়ে বেশ কয়েকবার হুমকি দিয়েছে আইএস (ইসলামিক স্টেট)। এবার হুমকি দিতে তারা ব্যবহার করছে ফুটবলের সবচেয়ে জনপ্রিয় মুখগুলোকে। কিছুদিন আগে লিওনেল মেসিকে রক্তাক্ত করে বিশ্বকাপে ত্রাস ছড়ানোর হুমকি দেয় সংগঠনটি। এবার তারা বেছে নিয়েছে ব্রাজিলিয়ান তারকা নেইমারকে। ব্রাজিলিয়ান এই তারকা ছবিসহ পোস্টার ছড়িয়ে আসন্ন ২০১৮ রাশিয়া ফুটবল বিশ্বকাপে ভয়াবহ হামলা চালানোর হুমকিও দিয়েছে সন্ত্রাসী জঙ্গি সংগঠনটি।

আইএসের মুখপত্র ওয়াফা মিডিয়া ফাউন্ডেশন নেইমার ও মেসির এই ছবি প্রকাশ করেছে। তাদের দেওয়া পোস্টারসহ হুমকি প্রকাশ করেছে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ। ছবিতে দেখা গেছে, মেসিকে হত্যার পর নেইমারের গলায় ধারালো অস্ত্র ধরে রাখা হয়েছে। আর পাশে লেখা ‘আমরা যতদিন আছি, তত দিন নিরাপদে থাকে দিব না।’

ফুটবলের প্রতি আইএসের বিতৃষ্ণা নতুন কিছু নয়। এ বছর বরুসিয়া ডর্টমুন্ডের বাসে বোমা হামলা হয়েছে। গত বছর ইরাকের রিয়াল মাদ্রিদ সমর্থকদের ক্লাবে হামলা চালিয়েছিল আইএস।

এবার তারা হুমকিতে ব্যবহার করছে ফুটবলের সবচেয়ে জনপ্রিয় মুখগুলোকে। কিছুদিন আগে এক চোখ দিয়ে রক্ত ঝরে পড়ছে মেসির এমনই ভয়াবহ ছবিসহ পোস্টার ছড়ায় ইসলামিক স্টেট (আইএস)। আর পাশে লেখা থাকে জাস্ট টেররিজম।

শুধু মেসির রক্তাক্ত ছবি নয়, ভয়াবহ আরও ছবি ছড়িয়েছে সংগঠনটি। কোনও ছবিতে দেখা গেছে বিশাল স্টেডিয়ামের বাইরে সশস্ত্র এক জঙ্গি। যে কোনও মুহূর্তেই সেই জঙ্গি আত্মঘাতী হামলা চালাতে তৈরি। কোনও ছবিতে দেখা গিয়েছে, রক্তাক্ত চপার ও পিস্তলসহ ছবি।

এতেও সন্তুষ্ট হয়নি সংগঠনটি। হুমকিটা যেন হেসে কেউ উড়িয়ে না দেয়, সে জন্য আরও লিখে দিয়েছে, ‘তোমরা এমন এক দলের সঙ্গে লড়ছ, যাদের অভিধানে ব্যর্থতা বলে কিছু নেই।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD