দেশে ফিরলো বাংলাদেশ ক্রিকেট দল

দেশে ফিরলো বাংলাদেশ ক্রিকেট দল

দক্ষিণ আফ্রিকায় প্রায় দেড় মাসের সফর শেষে আজ মঙ্গলবার সকালে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বিমানবন্দরে পৌঁছার পর দলের ম্যানেজারের দায়িত্ব পালন করা প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানান, এখন থেকেই ২০১৯ বিশ্বকাপের প্রস্তুতি শুরু করবে টাইগাররা।

গত দুই বছরে এতটা হতাশ কখনই করেনি বাংলাদেশ। কোন রকম লড়াই ছাড়া সব ফরম্যাটেই পরাজয়ের লজ্জাতেও পড়তে হয়নি সাকিব-মুশফিকদের। দল হিসেবে নিজেদের নিয়ে যে আত্মবিশ্বাস ছিলো, দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষে সেই বিশ্বাসে বড় রকমের এক ধাক্কা খেলো টাইগাররা। হতাশ হলেও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এই দলটির উপরই আস্থা রাখছেন। তিনি জানান, প্রতিটি সিরিজে কিন্ত দল নিয়ে নতুন করে ভাবতে পারবেন না। আমাদের এই দলটা যথেস্ট ভালো খেলে আসছে গত দুই বছর ধরে। একেকটা সিরিজ নিয়ে একেকটা দল পরিবর্তনের চিন্তা আসেনা। সুতরাং এটা নিয়ে আপনাদের ধৈর্য্য ধরতে হবে। একটা সিরিজ দিয়ে আপনি মুল্যায়ন করতে পারবেন না। সাউথ আফ্রিকায় সব দেশের জন্যই কঠিন সিরিজ হয়। তো আমি মনে করি এখান থেকে অনেক শিক্ষনীয় ব্যাপার আছে। আগামীতে এটা নিয়ে আরো কাজ করবো। তখন আরো ভালো খেলবো’।

দক্ষিণ আফ্রিকায় দল হিসেবে কোন প্রাপ্তি নেই, তবে ম্যানেজার মনে করেন এই সিরিজের অভিজ্ঞতা থেকেই ভবিষ্যতে কঠিন পরিস্থিতি মোকাবেলা করার সাহস ও সামর্থ্য দুটোই পাবেন ক্রিকেটাররা। নান্নু জানান, দক্ষিণ আফ্রিকায় যাওয়ার আগেই আমরা জানতাম সিরিজটা চ্যালেঞ্জিং হবে। আমরা জানতাম এই কন্ডিশনে ভালো খেলা কঠিন হবে। যেহেতু ৪৫ দিনের সফর, তো সেখানে পারফরম্যান্স নিয়ে আমাদের একটা এক্সপেকটেশন ছিলো। বলতে পারছিনা খুব ভালো খেলেছি, তবে এই অভিজ্ঞতা কাজে লাগাতে পারবো পরের অ্যাওয়ে সিরিজে। আমরা প্ল্যান করছি, আমাদের ফাস্ট বোলারদের ফার্স্ট ক্লাস ক্রিকেট খেলার অভিজ্ঞতা দরকার আছে। অনেক বেশী বল করা ম্যাচের মধ্যে, এই স্কিল আয়ত্ব করতে হবে।আমরা এটা নিয়ে কাজ করবো। ইনশাআল্লাহ আগামী এক বছরে এর ফল পাওয়া যাবে।

২০১৮ এর জানুয়ারীতে শ্রীলঙ্কা সিরিজের আগে কোন আন্তর্জাতিক সূচী নেই বাংলাদেশের। তবে বিপিএল দিয়ে চার নভেম্বর থেকেই আবারো মাঠে নামছেন ক্রিকেটাররা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD