দশ লাখ টাকার প্রতিযোগিতা নেই প্রাইজমানি

দশ লাখ টাকার প্রতিযোগিতা নেই প্রাইজমানি

আগামী মঙ্গলবার থেকে মাঠে গড়াচ্ছে জাতীয় সিনিয়র টেবিল টেনিস চ্যাম্পিয়নশীপ। ৩৭তম এ আসরে দেশের বিভিন্ন জেলা, বিভাগীয় ও ক্রীড়া সংস্থার ৪৫টি দল অংশ নিচ্ছে। প্রায় দশ লাখ টাকা বাজেটের চ্যাম্পিয়নশীপ হলেও প্রতিযোগিদের জন্য নেই কোনো প্রাইজমানি। চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলগুলোকে ক্রেস্ট নিয়েই সন্তুষ্ট রাখতে চাইছে ফেডারেশন। আগামী মঙ্গলবার সন্ধ্যা ৬টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিগ বাজেটের এ প্রতিযোগিতার উদ্বোধন করবেন বানিজ্য মন্ত্রী তোফায়েল আহম্মেদ। আজ দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে এ সকল তথ্য তুলে ধরেন ফেডারেশনের সাধারণ সম্পাদক হাসান মুনীর।

এবারের আসরে প্রতিযোগিরা সাতটি বিভাগে পদকের জন্য লড়াই করবে। এবারই সর্বোচ্চ ৩৮টি জেলা দল অংশ নিচ্ছে জাতীয় এ চ্যাম্পিয়নশীপে। এছাড়াও বাংলাদেশ সেনা বাহিনী, বিমান বাহিনী, বিকেএসপি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি নজরুল বিশ্ববিদ্যালয় এবং আনসার ও ভিডিপি দল অংশ নেবে।

ফেডারেশনের সাধারণ সম্পাদক হাসান মুনীর জানান, ‘এর আগে অনেক জেলাই নিজস্ব খেলোয়াড় ছাড়া অন্য জেলার খেলোয়াড়দের নিয়ে প্রতিযোগিতায় অংশ নিতো। কিন্তু এবার আমরা সেটা বন্ধ করেছি। অন্তত একজন প্লেয়ার হলেও নিজ জেলার হতে হবে। তা না হলে কোনো জেলা অংশ নিতে পারবে না। এ নিয়ম চালু করায় এবার অনেক প্লেয়ার তৈরি হয়েছে।’ প্রাইজমানি না থাকা প্রসঙ্গে তিনি বলেন, ‘জাতীয় চ্যাম্পিয়নশীপে প্রাইজমানি ব্যবস্থা কখনোই ছিল না। চ্যাম্পিয়ন হওয়াই গর্বের বিষয় প্লেয়ারদের জন্য। তবে ভবিষ্যতে প্রাইজমানির ব্যবস্থা চালু করা যায় কি না- সেটা নিয়ে আলোচনা করবো।’

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফেডারেশনের সহ সভাপতি জাহাঙ্গীর আলম, সাইদুল হক সাদী ও পিআরও আহসান আহম্মেদ অমীত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD