কোনো উইকেট না হারিয়েই লাঞ্চে গেল দক্ষিণ আফ্রিকা

কোনো উইকেট না হারিয়েই লাঞ্চে গেল দক্ষিণ আফ্রিকা

তাসকিন আহমেদের বলটি ব্যাটের কানায় লাগিয়ে দিলেন দক্ষিণ আফ্রিকার অভিষিক্ত ব্যাটসম্যান এইডেন মারক্রাম। ব্যাকওয়ার্ড পয়েন্টে চলে গেল বলটি। ঝাঁপিয়ে পড়েছিলেন ফিল্ডার মোস্তাফিজুর রহমান। কিন্তু দুর্ভাগ্য বাংলাদেশের। বলটি ঠিক মোস্তাফিজের হাতের সামনে ড্রপ খেল। বল ধরতে পারলেন না বাংলাদেশ দলের এ ফিল্ডার। বেঁচে গেলেন মারক্রাম। বেঁচে গেল দক্ষিণ আফ্রিকা।

পচেফস্ট্রম টেস্টের প্রথম দিনের প্রথম সেশনে দক্ষিণ আফ্রিকার দুই ওপেনারকে এছাড়া আর কোনো বিপদে পড়তে হয়নি। ঘুরিয়ে-ফিরিয়ে পাঁচজন বোলারকে ব্যবহার করেছেন বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহীম। বলার মতো কোনো স্পেল কেউ উপহার দিতে পারেননি।

মোস্তাফিজ একটা-দুটা সুইঙ্গার দিয়ে প্রোটিয়া দুই ওপেনারকে বিভ্রান্ত করার চেষ্টা করেছিলেন। শফিউলও চেয়েছিলেন একটা-দুটা ইয়র্কার দিতে। তাসকিন চেষ্টা করেছিলেন গতি দিয়ে প্রোটিয়া দুই ওপেনারকে কাবু করতে। কিন্তু কোনো লাভ হয়নি। মেহেদী হাসান মিরাজকে বেশ আস্থার সাথে ব্যবহার করেছেন মুশফিক। কিন্তু লাভ হলো না কিছুই। মাহমুদউল্লাহও করেছেন ১ ওভার। ৫ রান দিয়েছেন তিনি।

টস জিতে ফিল্ডিং নেয়ার সিদ্ধান্ত কী তবে ভুল হলো? এখই বলা অসম্ভব। সময়ই হয়তো সব বলে দেবে। তবে, আমন্ত্রিত হয়ে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকা প্রথম সেশনে ২৭ ওভার ব্যাট করে কোনো উইকেট না হারিয়ে রান তুলেছে ৯৯। রান তোলার গড় ৩.৬৬ করে। ৫৬ রান নিয়ে ডিন এলগার এবং ৪৩ রান নিয়ে ব্যাট করছেন এইডেন মারক্রাম।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD