অবশেষে আমলাকে ফেরালেন শফিউল

অবশেষে আমলাকে ফেরালেন শফিউল

অবশেষে এলো কাংখিত ব্রেক থ্রু। দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনের একেবারে প্রথম ওভারেই বাংলাদেশের প্রথম বোলার হিসেবে এই সিরিজের প্রথম উইকেট পেলেন পেসার শফিউল ইসলাম। ফেরালেন হাশিম আমলাকে।

যখন মনে হচ্ছিল, পচেফস্ট্রমের এই পিচে উইকেপ পাওয়াই সম্ভবত সম্ভব নয়। বাংলাদেশের বোলাররা কোনো হুমকিই সৃষ্টি করতে পারছেন না প্রোটিয়া ব্যাটসম্যানদের সামনে, যখন হাশিম আমলা আর ডিন এলগার মিলে রানের বন্যা বইয়ে দিচ্ছিলেন, তখনই যেন টাইগারদের ত্রানকর্তা হিসেবে আবির্ভূত হলেন শফিউল।

 

আমলা আর এলগার মিলে গড়েন ২১৫ রানের বিশাল এক জুটি। ২০০ বল মোকাবেলা করে ১৩৭ রান করে আউট হলেন হাশিম আমলা। খেলা চলছিল ১১৮তম ওভারের। দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনের প্রথম ওভার। বোলার শফিউল। ওভারের তৃতীয় বল। অফ স্ট্যাম্পের অনেক বাইরে দিয়ে চলে যাওয়া বলটিকে হাওয়ায় ভাসিয়ে দিতে চেয়েছিলেন আমলা। দেখে মনে হচ্ছিল, খুবই খামখেয়ালিপূর্ণ একটি শট।

কিন্তু ব্যাকওয়ার্ড পয়েন্টে দাঁড়িয়ে ছিলেন ফিল্ডার মেহেদী হাসান মিরাজ। ক্যাচটি লুফে নিতে তার আর কোনো কষ্টই করতে হয়নি। আগেরদিন ৯৭ রানে রানআউট হয়েছিলেন এইডেন মার্করাম। উইকেটটি যেহেতু রানআউট, সুতরাং কোনো বোলারের নামে লেখা হচ্ছে না। আমলাই আউট হলেন প্রথম কোনো বোলারের হাতে।

এ রিপোর্ট লেখার সময় দক্ষিণ আফ্রিকার রান ১২০.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ৪২১। ১৮১ রান নিয়ে ব্যাট করছেন ডিন এলগার। নতুন ব্যাটসম্যান টেম্বা ভাবুমার রান ১।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD