‘বাতিল’ সেই ও’কিফ আসছেন বাংলাদেশে

‘বাতিল’ সেই ও’কিফ আসছেন বাংলাদেশে

ক্রিকেট অস্ট্রেলিয়ার চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছে। নিষিদ্ধ করা হয়েছিল রাজ্য দলেও। ক্যারিয়ার ছিল দিশাহারা। ধারণা করা হচ্ছিল, অস্ট্রেলিয়া দলে তার অধ্যায় চিরতরে শেষ। কিন্তু বাতিলের খাতায় ফেলে দেওয়া সেই স্টিভেন ও’কিফ আবার জায়গা পেলেন অস্ট্রেলিয়ার টেস্ট দলে!
চোট পাওয়া জশ হেইজেলউডের বদলি হিসেবে ও’কিফ আসছেন বাংলাদেশে। সাইড স্ট্রেইনের কারণে মিরপুর টেস্ট শেষে দেশে ফিরে যাচ্ছেন হেইজেলউড।
ও’কিফ দলে ডাক পাওয়ায় অস্ট্রেলিয়ার স্কোয়াডে এখন স্পিনার চার জন, পেসার দুই জন। কন্ডিশন-উইকেটের কথা মাথায় রেখেই পেসারের বদলে স্পিনার, জানালেন অস্ট্রেলিয়ার নির্বাচক ট্রেভর হন্স।
“জ্যাকসন বার্ড স্কোয়াডে থাকায় দ্বিতীয় টেস্টের আগে ফাস্ট বোলিংয়ে বিকল্প নিয়ে আমাদের ভাবনা নেই। চট্টগ্রামে আমরা যে ধরনের কন্ডিশন পাব, সেটিকে মাথায় রেখেই একজন বাড়তি স্পিনার দলে নিয়েছি আমরা।”
৩২ বছর বয়সী ও’কিফ আলোচনায় উঠে আসেন গত ভারত সফরে পুনে টেস্টে দুর্দান্ত বোলিং করে। দুই ইনিংস মিলিয়ে ৭০ রানে ১২ উইকেট নিয়ে দারুণ জয় এনে দেন বাঁহাতি স্পিনার। সিরিজে নেন ১৯ উইকেট। ধরে নেওয়া হয়েছিল তার ক্যারিয়ারের পুনরুজ্জীবন। কিন্তু দেশে ফেরার পর থমকে যায় ক্যারিয়ার মাঠের বাইরের ঘটনায়। নিউ সাউথ ওয়েলসের মৌসুম শেষের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উচ্ছৃঙ্খল আচরণের জন্য ২০ হাজার অস্ট্রেলিয়ান ডলার জরিমানা করা হয় তাকে। বাদ দেওয়া হয় নিউ সাউথ ওয়েলস দল থেকে। বাতিল করা হয় ক্রিকেট অস্ট্রেলিয়ার চুক্তি। এরপর তার আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ বলে ধরে নেওয়াই স্বাভাবিক!
কিন্তু দলের প্রয়োজনের কথা ভেবে সেই ও’কিফকের দারস্থই হলো অস্ট্রেলিয়া। ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটেই এটিকে বলা হয়েছে ‘সিলেকশন বোমশেল’।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD