কাইফের পর মঈন আলী

কাইফের পর মঈন আলী

সূর্য প্রণাম হারাম। অনুমোদন নেই দাবা খেলার। এরকম একাধিক অভিযোগে সামাজিক যোগাযোগের মাধ্যমে হেনস্তার শিকার হয়েছিলেন ভারতের ক্রিকেটার মোহাম্মদ কাইফ। এবার পালা ইংল্যান্ডের ক্রিকেটার মঈন আলীর।
সোশ্যাল মিডিয়ায় আঁকা-আঁকির একটি ছবি পোস্ট করেছিলেন মঈন আলী। আর তাতেই পড়তে হল সমালোচনার মুখে। নেটিজেনরা জানিয়ে দিলেন, ইসলামে আঁকা-আঁকির কোনো অনুমোদন নেই।

ইসলামের নামে একাধিক বিষয়েই আপত্তি জানান, সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা। তাতেই বাড়ে বিপত্তি। যার সাম্প্রতিক শিকার মঈন আলী। কিংবদন্তি ভিভ রিচার্ডসের ছবি নিজের হাতে এঁকে পোস্ট করেছিলেন তিনি। কারণটাও ছিল বেশ মহৎ। এ ছবি আঁকার জন্য শুধু ক্রিকেটের প্রতি আবেগই তাঁকে তাড়িত করেনি।
আসলে ক্রিকেটারদের ভালর জন্যই ‘ক্রিকেট ইউনাইটেড’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন বিশেষ ক্যাম্পেনের আয়োজন করেছিল। সেখানেই নিজের হাতে ছবি এঁকে সেটি নিলামের জন্য দিয়েছিলেন ইংল্যান্ডের এই ক্রিকেটার। উদ্দেশ্য ছিল, অর্জিত অর্থ তিনি সংস্থায় দান করবেন, যাতে ক্রিকেটারদের স্বার্থ রক্ষিত হয়। কিন্তু উল্টো তাঁর আঁকা নিয়েই কট্টরপন্থী মুসলিমদের রোষের মুখে পড়তে হয় মঈন আলীকে।
বেশ কয়েকজন নেটিজেন রীতিমতো ক্রুদ্ধ হয়ে তাঁকে জানান যে, ইসলামে আঁকাজোকা করা বেআইনি। অর্থা ইসলামিক আইনে এ ধরনের কাজের কোনও অনুমোদন নেই। একাধিক ব্যক্তি এ নিয়ে তুলোধোনা করেন ক্রিকেটারকে। যদিও এ নিয়ে মঈন আর কোনও প্রতিক্রিয়া জানাননি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD