২১৯৯ কোটি রুপিতে আইপিএলের সঙ্গে ভিভো

২১৯৯ কোটি রুপিতে আইপিএলের সঙ্গে ভিভো

আগামী পাঁচ বছরের জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ- আইপিএলের টাইটেল স্পন্সর স্বত্ত্ব ধরে রাখলো মোবাইল ফোন কোম্পানি ভিভো। অবশ্য এজন্য তাদেরকে খরচ করতে হবে ২১৯৯ কোটি রুপি। আগের চুক্তির চেয়ে শতকরা ৫৫৪ ভাগ বেশি।

বিসিসিআই এক বিবৃতিতে জানিয়েছে, আগামী পাঁচটি আইপিএল আসরের জন্য মোবাইল ফোন কোম্পানী ভিভো নতুন (২০১৮-২০২২) চুক্তি করেছে। এদিকে, চুক্তির পর আইপিএল-এর চেয়ারম্যান রাজীব শুক্লা বলেন, ‘এই সংস্থা আবার আমাদের টাইটেল স্পন্সর হওয়ায় আমরা খুশি। পাঁচ বছরের জন্য ওরা আমাদের সঙ্গে থাকছে। গত দু’বছর ওদের সঙ্গে অ্যাসোসিয়েশন খুব ভাল ছিল। আমার বিশ্বাস এই চলা আরও বাড়বে।’


২০১৬ এবং ২০১৭ আইপিএল টাইটেল কিনতে ভিভো খরচ করেছিল ২০০ কোটি টাকা। প্রতি বছর ১০০ কোটি টাকা, বিগত দু বছর ভিভো’র সঙ্গে এই চুক্তিই চলছে বিসিসিআইয়ের। সেই চুক্তি শেষ হওয়ার পরই নতুন ভাবে চুক্তি করার জন্য নিলামের আয়োজন করে বিসিসিআই। সেই নিলামে ভারতীয় দলের স্পনসর ‘অপ্পো’ মোবাইলকে টেক্কা দিয়ে আইপিএল টাইটেল সত্ত্ব নিজেদের পকেটে পুরে নিল ‘ভিভো’। নিলামে আইপিএল টাইটেল সত্ত্ব কিনে নিতে ১,৪৩০ কোটি টাকা পর্যন্ত দর হেঁকেছিল অপ্পো। কিন্তু দিনের শেষে ভিভোর দেওয়া ২,১৯৯ কোটি টাকার মোটা অঙ্কের সামনে কার্যত দাঁড়াতেই পারেনি আর কোনও সংস্থা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD