রাহানের সেঞ্চুরিতে ভারতের জয়

রাহানের সেঞ্চুরিতে ভারতের জয়

আজিঙ্কা রাহানের সেঞ্চুরিতে দারুণ এক জয় ওয়েস্ট ইন্ডিজকে ১০৫ রানে হারালো ভারত। প্রথম ম্যাচে ব্যাটে দাপট দেখিয়েছিলেন শিখর ধাওয়ান। আর রবিবার দ্বিতীয় ম্যাচে অজিঙ্ক রাহানে ও বিরাট কোহালির ব্যাটের দাপট দেখল ক্যারিবিয়রা। তাতে ত্রিনিদাদ ও টোবাগোর কুইন্স পার্ক ওভালে বৃষ্টি বন্ধ হলেও থামল না ভারতের রান-বৃষ্টি।

দ্বিতীয় ওয়ানডেও পণ্ড হওয়ার মতো অবস্থা হয়েছিল বৃষ্টিতে। তাতে দু’ঘণ্টা দেরিতে খেলা শুরু হয়। ৪৩ ওভার খেলা হয় প্রতি ইনিংসে। ৪৩ ওভারে ভারত তোলে ৫ উইকেটে ৩১০ রান। আর এই রানের পাহাড়ে চাপা পড়ে প্রায় হিমশিম খেয়ে হেরে যায় ওয়েস্ট ইন্ডিজ। ৪৩ ওভারে ৬ উইকেটে ২০৫ রান তোলে তারা। ভুবনেশ্বর কুমারের সুইং ও কুলদীপ যাদবের গুগলিতে চাপে চিঁড়ে চ্যাপ্টা হয় ক্যারিবিয়রা। দু’জনই তুলে নেন দু’টি করে উইকেট। ওপেনার ও উইকেটকিপার সাই হোপের ৮১ ছাড়া কোনও বড় রান নেই তাদের।

টস হেরে ভারত প্রথমে ব্যাট করে বিশাল রানের পাহাড় চাপিয়ে দেয় ক্যারিবিয়ানদের ঘাড়ে। শিখর ধাওয়ান ৬৩ করে আউট হওয়ার পর অজিঙ্ক রাহানে তাঁর তৃতীয় ওয়ানডে সেঞ্চুরি পান। এর পর কোহালি-ম্যাজিক শুরু হয়। কিন্তু সেঞ্চুরি থেকে ১৩ রান দূরে থাকা অবস্থায় ছয় হাঁকাতে গিয়ে লং অনে ক্যাচ দিয়ে ফিরে যান ভাররত-অধিনায়ক। সকাল থেকে ঝিরঝিরে বৃষ্টিতে প্রায় পণ্ড হতে বসেছিল ম্যাচটা। তবে সৌভাগ্যবশত বৃষ্টি বন্ধ হয়ে যাওয়ায় তা শুরু হয়। কিন্তু সারা দিনই বৃষ্টির পূর্বাভাস ছিল বলে রানের গড়টাও বাড়িয়ে রাখা দরকার ছিল। গোটা দশেক বাউন্ডারি হাঁকিয়ে অ্যাশলে নার্সের বলে স্টাম্পড হয়ে ফিরে যান শিখর। রাহানে দশটা চার ও দুটো ছয় মেরে ১০৪ বলে ১০৩ রান করার পর মিগুয়েল কামিেন্সর বলে সাজঘরে ফেরেন। বিরাট চারটে চার ও সমান সংখ্যক ছয় মেরে ৬৬ বলে ৮৭ রান তোলেন। কিন্তু হার্দিক পান্ডে (৪), যুবরাজ সিং (১৪) বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। শেষে ধোনি (১৩ অপ.) ও কেদার যাদব (১৩ অপ.) দলকে তিনশো পার করিয়ে দেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD