বাংলাদেশকে শিরোপা জেতাতে চান রাইট

বাংলাদেশকে শিরোপা জেতাতে চান রাইট

ক্রীড়া প্রতিবেদক : ডেমিয়েন রাইট খেলা ছেড়েছেন খুব বেশিদিন হয়নি, ২০১১ সালে। এরপর ক্রিকেট কোচিং নিয়েই ব্যস্ত। খুব অল্প সময়ে কাজ করেছেন বড় বড় দলের সঙ্গে।

নিউজিল্যান্ডের বোলিং কোচ হিসেবে কাজ করেছেন। হেড কোচ ছিলেন বিগ ব্যাশের দল হোবার্ট হ্যারিকেনের। ৪১ বছর বয়সি অস্ট্রেলিয়ান এ কোচকে যুব দলের কোচ হিসেবে যুক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০১৮ সালের বিশ্বকাপ পর্যন্ত যুব দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন রাইট। ১২৩টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা রাইট বিসিবির সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা সারতে সোমবার রাতে ঢাকায় আসেন। চুক্তি সেরে যুবাদের নিয়ে মিনিট দশেক মিটিং করেন একাডেমির হল রুমে।

পরিচিত পর্ব থাকলেও কিছুটা টিপস দিয়েছেন পেসারদের। আগামীকাল ঢাকা ছাড়বেন রাইট। ক্রিকেটারদের সঙ্গে মিটিং শেষ করে গণমাধ্যমের মুখোমুখি হয়ে রাইট জানালেন, বাংলাদেশকে একটি শিরোপা জিতাতে চান তিনি। সে লক্ষ্যেই কাজ করবেন যুবাদের নিয়ে। যুব বিশ্বকাপের সবশেষ আসরে বাংলাদেশ তৃতীয় হয়েছিল। সেবার ঘরের মাঠে চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে থাকলেও চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের কাছে সেমিফাইনালে হেরে যায় মেহেদী হাসান মিরাজের দল। এবারও শিরোপায় চোখ রেখে মিশন শুরু করবে বাংলাদেশ। তবে এবার কাজটা খুব একটা সহজ হবে না।

 

জানুয়ারি-ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডে হবে পরের যুব বিশ্বকাপ। আর নিউজিল্যান্ডের কন্ডিশন বাংলাদেশের কাছে পুরোটাই অজানা। রাইটের ব্যাখ্যা, সামর্থ্য থাকলে শিরোপা জয় করা সম্ভব। শিষ্যদের চোখে-মুখে সেই ক্ষুধা দেখতে পারছেন তিনি। তাই শিরোপা নিয়ে প্রশ্ন করতেই বললেন,‘অবশ্যই তাদের পক্ষে শিরোপা জয় করা সম্ভব। এখনও ৭-৮ মাস রয়েছে। আমাদের প্রস্তুতির সময় আছে। আমরা এখনই বিশ্বকাপ জিততে পারব না। আমাদেরকে বিশ্বকাপ জয়ের জন্য মোমেনটাম প্রস্তুত করতে হবে।’

নিউজিল্যান্ডের কন্ডিশন নিয়ে এতটা মাথা ঘামাচ্ছেন না রাইট। তিনি মনে করেন, ধারাবাহিকভাবে ছেলেরা উন্নতি করতে পারলে যে কোনো কন্ডিশনেই সাফল্য পাবে। সব কন্ডিশনেই যেন ভালো করতে পারে সেভাবেই ছেলেদের প্রস্তুত করবেন তিনি। ছেলেদের নিয়ে রাইট বলেন,‘আমি এখানে এসে সম্মানিত। প্রথমবার বাংলাদেশে এলাম। মাত্র ৫-১০ মিনিট ছেলেদের সঙ্গে কথা হল। তারা দারুণ। আমি তাদের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি। তারা ক্রিকেটকে কতুটুক ভালোবাসে সেটা দেখার অপেক্ষায় আছি। আমি তাদেরকে সেরা বানাতে চাই। এজন্য আমি নিজেও উচ্ছ্বসিত।’

বুধবার দেশে ফিরে একমাস পর বাংলাদেশে আসবেন ডেমিয়েন রাইট। জুনের শেষ দিকে ভারতে ত্রিদেশীয় সিরিজ খেলতে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের। আনুষ্ঠানিকভাবে তখন থেকেই কাজ শুরু করবেন রাইট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD