নতুনদের সুযোগ দিতে মাবিয়া বাদ

নতুনদের সুযোগ দিতে মাবিয়া বাদ

পর পর দুটি আন্তর্জাতিক আসর এশিয়ান সিনিয়র ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপ ও ইসলামি সলিডারিটি গেমসে নিজের নামের সুবিচার করতে পারেননি নারী ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত। তুর্কমেনিস্তানে অনুষ্ঠিত এশিয়ান সিনিয়র ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপে মাবিয়া ৬৩ কেজি ওজন শ্রেনীতে ১০ম হয়েছিলেন ১২ জনের মধ্যে।

আর আজারবাইজানের বাকুতে চলমান চতুর্থ ইসলামি সলিডারিটি গেমসে মাবিয়া প্রতিযোগিতা শেষ করেছেন ৬ জনের মধ্যে ষষ্ঠ হয়ে। এ দুটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় খারাপ ফল করায় ভারোত্তোলন ফেডারেশন মাবিয়াকে বিবেচনায় রাখেনি সেপ্টেম্বরে তুর্কমেনিস্তানে অনুষ্ঠিতব্য পঞ্চম এশিয়ান ইনডোর অ্যান্ড মার্শাল আর্ট গেমসের জন্য।

১৭ থেকে ২৭ সেপ্টেম্বর তুর্কমেনিস্তানের রাজধানী আশগাবাতে অনুষ্ঠিত হবে এই গেমস। ৪৪ দেশের প্রতিযোগিরা অংশ নেবেন ২১ ডিসিপ্লিনে। এই গেমসে একজন পুরুষ ও একজন নারী ভারোত্তোলক পাঠাবে ফেডারেশন। তবে দুই ভারোত্তোলকের নাম চূড়ান্ত হবে আরো পরে।

গত জাতীয় চ্যাম্পিয়নশিপের ফলাফলের উপর ভিত্তি করে অনুশীলনের জন্য ৬ জনকে বাছাই নির্বাচন করেছে ফেডরেশন, তার মধ্যে নেই এসএ গেমসে স্বর্ণজয়ী মাবিয়া আক্তার সীমান্ত। বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সাধারণ সম্পাদক নারায়ন চন্দ্র দেবনাথ জাগো নিউজকে বলেছেন, ‘আমরা পর্যায়ক্রমে সবাইকে সুযোগ দিতে চাই।’ ফেডারেশনের যুগ্ম সম্পাদক শাহ জালাল মুকুল বলেছেন, ‘পর পর দুটি আসরে পাঠিয়েতো দেখলাম মাবিয়াকে। এখন নতুনরা যাক।’

দল থেকে বাদ পড়ার খবর জেনে ফেডারেশন কার্যালয়ে এসে মাবিয়া কর্মকর্তাদের অনুরোধ করে গেছেন তাকে যেন দলে নেয়া হয় এবং আরেকবার সুযোগ দেয়া হয়। তবে সুযোগ এখন নেই বলে জানিয়েছেন যুগ্ম সম্পাদক শাহ জালাল মুকুল ‘এখন সুযোগ নেই। কারণ গেমসের জন্য ওজন ক্যাটাগরি চূড়ান্ত হয়ে গেছে। আমরা একটি ছেলে পাঠাবো ৬৯ কেজিতে এবং মেয়ে পাঠাবো ৫৩ কেজি ওজন শ্রেনীতে। মাবিয়ার ওজন শ্রেনী ৬৩ কেজি।’

যে ৬ জনকে প্রাথমিকভাবে বাছাই করা হয়েছে তারা হলেন- সর্বশেষ জাতীয় চ্যাম্পিয়নশিপে পুরুষ ৬৯ কেজিতে স্বর্ণজয়ী শিমুল কান্তি সিংহ, রৌপ্যজয়ী কাজী বিল্লাহ, ব্রোঞ্জজয়ী ফজোর আলী এবং নারীদের ৫৩ কেজি ওজন শ্রেনীতে স্বর্ণজয়ী ফুলপতি চাকমা, রৌপ্যজয়ী জহুরা আক্তার রেশমা ও ব্রোঞ্জজয়ী যুথি খাতুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD