ঢাকা আই.টি.এফ তায়কোয়নদোতে ওয়ালটন মহিলা দল চ্যাম্পিয়ন

ঢাকা আই.টি.এফ তায়কোয়নদোতে ওয়ালটন মহিলা দল চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় গতকাল সোমবার থেকে জাতীয় ক্রীড়া পরিষদের জিমনেসিয়ামে শুরু হয় ‘ওয়ালটন ১২তম ঢাকা আই.টি.এফ তায়কোয়নদো প্রতিযোগিতা-২০১৭’।

বাংলাদেশ আন্তর্জাতিক তায়কোয়নদো অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত এই প্রতিযোগিতা আজ মঙ্গলবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে। ঢাকা আইটিএফ তায়কোয়নদোর সিনিয়র মহিলা বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ওয়ালটন তায়কোয়নদো দল। আর পুরুষ সিনিয়র বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা গ্রুপ তায়কোয়নদো দল।

মহিলা সিনিয়র বিভাগে ওয়ালটন তায়কোয়নদো দল ৪টি স্বর্ণ ও ১টি রৌপ্য জিতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। আর সেন্ট্রাল তায়কোয়নদো অ্যাসোসিয়েশন ১টি স্বর্ণ ও ৩টি রৌপ্য জিতে রানার্স-আপ হয়। এদিকে পুরুষ সিনিয়র বিভাগে বসুন্ধরা গ্রুপ তায়কোয়নদো দল ৪টি স্বর্ণ ও ৬টি রৌপ্য জিতে চ্যাম্পিয়ন হয়। আর সেন্ট্রাল তায়কোয়নদো অ্যাসোসিয়েশন ১টি স্বর্ণ জিতে রানার্স-আপ হয়।

পদকজয়ীদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়।

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর ( হেড অব সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেম) মো. নিয়ামুল হক। উপস্থিত ছিলেন বাংলাদেশ আন্তর্জাতিক তায়কোয়নদো অ্যাসোসিয়েশনের মহাসচিব সোলায়মান সিকদারসহ অন্যান্যরা।

ওয়ালটন ১২তম ঢাকা আই.টি.এফ তায়কোয়নদো প্রতিযোগিতায় চারটি ক্যাটাগোরিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সেগুলো হল- শিশু বিভাগ ছেলে (৫-১৬ বছর), শিশু বিভাগ মেয়ে (৫-১৬), পুরুষ সিনিয়র বিভাগ (১৮+) ও মহিলা সিনিয়র বিভাগ (১৮+)। সিনিয়র পুরুষদের ৭টি ওজন শ্রেণি, সিনিয়র মহিলাদের ৫টি ওজন শ্রেণি, শিশু ছেলেদের ১১টি ও মেয়েদের ৪টি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সিনিয়র পুরুষদের ওজন শ্রেণিগুলো ছিল- অনূর্ধ্ব-৫০, অনূর্ধ্ব-৫৪, অনূর্ধ্ব-৬৭, অনূর্ধ্ব-৭১, অনূর্ধ্ব-৭৮, অনূর্ধ্ব-৮৫ ও ৮৫+ কেজি। সিনিয়র মহিলাদের ওজন শ্রেণিগুলো ছিল : অনূর্ধ্ব-৪৫, অনূর্ধ্ব-৫১, অনূর্ধ্ব-৫৭, অনূর্ধ্ব-৬৩, অনূর্ধ্ব-৬৯ কেজি। শিশু ছেলেদের ওজন শ্রেনিগুলো ছিল : অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-২০, অনূর্ধ্ব-৩০, অনূর্ধ্ব-৩৫, অনূর্ধ্ব-৪০, অনূর্ধ্ব- অনূর্ধ্ব-৪০ ‘এ’, অনূর্ধ্ব-৪০ ‘বি’, অনূর্ধ্ব-৪৫, অনূর্ধ্ব-৪৫ ‘এ’ ও ৮০ কেজি।

প্রতিযোগিতায় অংশ নেওয়া থানা, সংস্থা এবং দলগুলো হল- লালবাগ, হাজারীবাগ, কামরাঙ্গীরচর, চকবাজার, কেরাণীগঞ্জ, ধানমন্ডি, মিরপুর, সাভার, সেন্ট্রাল তায়কোয়নদো অ্যাসোসিয়েশন, যাত্রাবাড়ি তায়কোয়নদো অ্যাসোসিয়েশন, ওয়ালটন গ্রুপ তায়কোয়নদো দল ও বসুন্ধরা গ্রুপ তায়কোয়নদো দল।

এই প্রতিযোগিতার সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে ছিল দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি ডটকম।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD