ডি সিলভা’র পদত্যাগ

ডি সিলভা’র পদত্যাগ

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) ক্রিকেট কমিটির চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়িয়েছেন অরবিন্দ ডি সিলভা। শুক্রবার এসএলসির এক বিজ্ঞপ্তির মাধ্যমে ডি সিলভার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন বোর্ড প্রেসিডেন্ট থিলান সামাথিপালা। ২০১৬ সালের মার্চে এসএলসির ক্রিকেট কমিটির চেয়ারম্যানের দায়িত্ব নিয়েছিলেন। ১৩ মাসের মাথায়ই ব্যক্তিগত কারণ দেখিয়ে সেই গুরুদায়িত্ব থেকে সরে দাঁড়ালেন।
শ্রীলঙ্কার ১৯৯৬ বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক ডি সিলভা এর আগে দুই মেয়াদে শ্রীলঙ্কার প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করেছেন। গত বছর ক্রিকেট কমিটির চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার পর থেকে তিনি ছিলেন এসএলসির সবচেয়ে গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের একজন। ৫১ বছর বয়সী ডি সিলভা শ্রীলঙ্কান ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরাদের একজন। দীর্ঘ ১৯ বছরের (১৯৮৪ থেকে ২০০৩) আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে খেলেছেন ৯৩টি টেস্ট ও ৩০৮টি ওয়ানডে। টেস্টে ২০টি সেঞ্চুরিসহ করেছেন ৬৩৬১ রান। ওয়ানডেতে করেছেন ৯২৮৪ রান, সেঞ্চুরি ১১টি।
সেই ১১ সেঞ্চুরির একটি ছিল ১৯৯৬ সালের ১৭ মার্চ, পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে, বিশ্বকাপের ফাইনালে। অস্ট্রেলিয়ার ২৪১ রান তাড়া করতে নেমে ২৩ রানেই ২ উইকেট হারিয়ে ফেলেছিল শ্রীলঙ্কা। এই অবস্থায় উইকেটে নেমে ডি সিলভা অপরাজিত ১০৭ রানের ইনিংস খেলে শ্রীলঙ্কাকে উপহার দেন প্রথম বিশ্বকাপ শিরোপা। যে ইনিংসটি তাকে এনে দিয়েছিল ফাইনালের সেরা খেলোয়াড়ের পুরস্কারও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD