আইপিএলে এতো রঙ!

আইপিএলে এতো রঙ!

টেস্ট ক্রিকেটের পর ওয়ানডের সঙ্গে ক্রিকেট বিশ্বের পরিচয় হওয়ার সঙ্গে সঙ্গেই পাল্টে যেতে থাকে ক্রিকেটের খোল-নলচে। আর টি-টোয়েন্টি ক্রিকেট আসার পর তো রীতিমতো বিপ্লব ঘটে ক্রিকেটবিশ্বে। তার প্রভাব পড়ে ক্রিকেটারদের রুটি-রুজিতেও। প্রভাব পড়ে পোশাক-আশাকে, জার্সিতে এবং জীবনাচারেও। ক্রিকেটারদের পরণে এখন রঙিন জার্সি, সেই সঙ্গে রংবেরংয়ের ট্রাউজার। ভক্তদের চোখ টানে প্রিয় ব্যাটসম্যানের গ্লাভস, জুতো, প্যাডও। ক্রিকেটে এতো রঙ ভালো নয় বলে অনেকেই হচ্ছেন সমালোচনামুখর।
এই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের বদৌলতে কত কিছুই না ঘটছে মাঠে। মাঠে আপেলের পসরা নিয়ে বসছেন সুন্দরী বিদেশিনী। আম্পায়ারকে বলের পরিবর্তে দিচ্ছেন আপেল। চিয়ারলিডাররা উদ্দাম নাচছেন। প্রতিটি ফ্র্যাঞ্চাইজির জার্সির রংও চোখ পরার মতো। যুবরাজ সিংহ, ব্রেন্ডন ম্যাকালাম, রবিন উথাপ্পা, মিচেল মার্শরা রঙিন জুতো পরে খেলছেন আইপিএল-এর আসরে। ব্যাট করতে নামার সময়ে বদলে যায় জুতো-প্যাড এমনকি হেলমেটের রংও।
হায়দরাবাদ-এর তারকা ব্যাটসম্যান যুবরাজ সিংহ জানান, রংবেরংয়ের জুতো, প্যাড, গ্লাভস পরার কারণ। বলেন, ক্রিকেট কিট প্রস্তুকারী সংস্থাগুলো এখন ক্রিকেটারদের কথা মাথায় রেখেই গ্লাভস, প্যাড, জুতো রঙিন করেই এখন বানাচ্ছে। ক্রিকেটাররা এখন রোল মডেল, নায়ক একেকজন। বিশ্বজুড়ে তাদের ভক্তের সংখ্যাও অসংখ্য। মাঠের ভিতরে তাদের হাটা চলা, জামা কাপড় পরার ধরনধারণ অনুকরণ করেন ভক্তরা। ভক্তদের চোখে পছন্দের নায়ক যাতে আরও গ্ল্যামারার্স হয়ে ওঠেন, সেই কারণেই কিট প্রস্তুতকারক সংস্থাগুলো সবকিছুতেই রং মেশায় আজকাল। হরেকরকমের জার্সি ও ট্রাউজারের সঙ্গে সামঞ্জস্য রেখেই গ্লাভস-প্যাডও রঙিন বানানো হচ্ছে। ব্যাট করার সময়ে সেগুলো পরে ব্যাটসম্যানদের আরও আকর্ষণীয় দেখায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD