মিসবাহর ১ রানের আক্ষেপ

মিসবাহর ১ রানের আক্ষেপ

পাকিস্তানকে শতরানের লিড এনে দেওয়া মিসবাহ-উল-হক মাঠ ছেড়েছেন মাত্র ১ রানের জন্য শতক না পাওয়ার হতাশা নিয়ে। জ্যামাইকা টেস্টের চতুর্থ দিন ওয়েস্ট ইন্ডিজের ৪ উইকেট তুলে নিয়ে দলের জয়ের সম্ভাবনা বাড়িয়েছেন ইয়াসির শাহ।

স্যাবিনা পার্কে চতুর্থ দিনের খেলা শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৪ উইকেটে ৯৩ রান। নাইটওয়াচম্যান দেবেন্দ্র বিশু ও অভিষিক্ত ভিশাল সিং এখনও রানের খাতা খোলেননি। স্বাগতিকরা এখনও পিছিয়ে ২৮ রানে।

৪ উইকেটে ২০১ রান নিয়ে খেলতে নেমে পাকিস্তান সোমবার সকালেই হারায় আসাদ শফিককে। অধিনায়কের সঙ্গে ৮৮ রানের চমৎকার জুটিতে দলকে লিড এনে দেন সরফরাজ আহমেদ। একবার স্টাম্পিংয়ের হাত থেকে বেঁচে যাওয়া এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান ফিরেন ৫৪ রান করে।

সেখান থেকে টেলএন্ডারদের নিয়ে খেলে দলকে ১২১ রানের লিড এনে দেন নিজের সর্বশেষ আন্তর্জাতিক সিরিজ খেলতে নামা মিসবাহ। ১১ নম্বর ব্যাটসম্যান মোহাম্মদ আব্বাসের সঙ্গে ৩৪ রানের জুটিতে লিড যায় তিন অঙ্কে। ২১ বল খেলে ১ রান করা অভিষিক্ত আব্বাসকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে পাকিস্তানকে ৪০৭ রানে গুটিয়ে দেন রোস্টন চেইস।

পাঁচ হাজার রানের মাইলফলক ছোঁয়া মিসবাহ মাত্র ষষ্ঠ ক্রিকেটার হিসেবে অপরাজিত থাকেন ৯৯ রানে।

ওয়েস্ট ইন্ডিজের দুই পেসার গ্যাব্রিয়েল ও আলজারি জোসেফ নেন তিনটি করে উইকেট।

প্রথম ১০ ওভার নিরাপদেই কাটিয়ে দেয় ওয়েস্ট ইন্ডিজ। আক্রমণে এসে প্রথম বলেই ক্রেইগ ব্র্যাথওয়েট বোল্ড করেন ইয়াসির। উইকেট থেকে যথেষ্ট সহায়তা পাওয়া এই লেগ স্পিনার খুব ভুগিয়েছেন স্বাগতিক ব্যাটসম্যানদের। এর মধ্যেই ৫০ রানের চমৎকার এক জুটি গড়েন কাইরন পাওয়েল ও অভিষক্ত শিমরন হেটমায়ার।

২৮ বলে ২০ রান করা হেটমায়ারকে বোল্ড করে ওয়েস্ট ইন্ডিজের প্রতিরোধ ভাঙেন ইয়াসির। দুই অঙ্কে যাওয়ার আগেই এলবিডব্লিউর ফাঁদে ফেলেন শাই হোপকে।

আস্থার সঙ্গে খেলে চলা উদ্বোধনী ব্যাটসম্যান পাওয়েল ইয়াসিরের শেষ শিকার। ৩৩ রানে ৪ উইকেট নেওয়া এই লেগ স্পিনারই পঞ্চম দিনে স্বাগতিকদের সবচেয়ে বড় হুমকি।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ২৮৬

পাকিস্তান ১ম ইনিংস: ১৩৮.৪ ওভারে ৪০৭ (আজহার ১৫, শেহজাদ ৩১, বাবর ৭২, ইউনুস ৫৮, মিসবাহ ৯৯*, শফিক ২২, সরফরাজ ৫৪, আমির ১১, ওয়াহাব ৯, ইয়াসির ৮, আব্বাস ১; গ্যাব্রিয়েল ৩/৯২, জোসেফ ৩/৭২, হোল্ডার ১/৬৫, বিশু ১/১০৬, চেইস ১/৩৭, ব্র্যাথওয়েট ০/২২)।

ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস: ২৮ ওভারে ৯৩/৪ (ব্র্যাথওয়েট ১৪, পাওয়েল ৪৯, হেটমায়ার ২০, হোপ ০, বিশু ০*, ভিশাল ০*; আমির ০/১১, আব্বাস ০/২১, ইয়াসির ৪/৩৩, ওয়াহাব ০/২৪)।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD