২০১৬-এর বর্ষসেরা ক্রিকেটার তামিম

২০১৬-এর বর্ষসেরা ক্রিকেটার তামিম

গত কয়েক মৌসুম ধরেই দারুণ ক্রিকেট খেলছেন তামিম ইকবাল। ওয়ানডে, টি-টোয়েন্টি কিংবা টেস্ট- সকল সংস্করণেই সেরা তামিম। তার ব্যাটেই জয়ের সূচনা পায় বাংলাদেশ। আর তার স্বীকৃতি পেলেন বাংলাদেশের সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী পুরস্কার কুল-বিএসপিএ স্পোর্টস এওয়ার্ডে। ২০১৬ সালের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন এ ওপেনার।

সোমবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক জমকালো অনুষ্ঠানে পুরস্কার প্রদান করা হয়। সেরা ক্রিকেটার ছাড়াও দেওয়া হয় বিভিন্ন ক্যাটাগোরির সেরা খেলোয়াড়, কর্মকর্তা, কোচ, সংগঠক, পৃষ্ঠপোষকদের। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার হাতে তুলে দেন তামিমের হাতে।

২০১৬ মৌসুমটা দারুণ কাটিয়েছিলেন ক্রিকেটার তামিম ইকবাল। তিনিই একমাত্র খেলোয়াড়; যিনি বাংলাদেশের পক্ষে এক বছরে তিন সংস্করণেই সেঞ্চুরি করার গৌরব অর্জন করেন। টি-টোয়েন্টিতে ওমানের, ওয়ানডেতে আফগানিস্তানের ও টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেন তিনি। পাশাপাশি বছর জুড়েই সকল সংস্করণে ধারাবাহিক পারফরম্যান্স করেন এ দেশসেরা ওপেনার।

ওই বছর দুটি টেস্ট ম্যাচে খেলেন তামিম। তাতে ৪ ইনিংস ব্যাট করে ১টি সেঞ্চুরিসহ ৫৭.৭৫ গড়ে করেন ২৩১ রান। আর ওয়ানডে খেলেন ৯টি। ৪৫.২২ গড়ে ১টি সেঞ্চুরি ও ২টি হাফ সেঞ্চুরিসহ করেন ৪০৭ রান। পাশাপাশি টি-টোয়েন্টি খেলেছিলেন ১২টি। তাতে ১টি সেঞ্চুরি ও ১টি হাফ সেঞ্চুরিতে ৩৭.৯০ গড়ে করেছেন ৩৭৯ রান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD