মেসি-সুয়ারেজে জয়ে ফিরলো বার্সা

মেসি-সুয়ারেজে জয়ে ফিরলো বার্সা

সর্বশেষ সেভিয়ার বিপক্ষে তাদেরই মাঠে গিয়ে ২-১ গোলে জয় পেয়েছিল বার্সেলোনা। এরপর পরাজয় নয়, একের পর এক ম্যাচ ড্র করে শুধু পয়েন্ট হারানোর শুরু। মালাগার সঙ্গে গোলশূণ্য, রিয়াল সোসিয়েদাদের সঙ্গে ১-১, রিয়াল মাদ্রিদের সঙ্গে ১-১ গোলে ড্র করে ইতিমধ্যেই পয়েন্ট টেবিলে ক্রিশ্চিয়ানো রোনালদোর চেয়ে অনেক পেছনে পড়ে গেছে কাতালানরা। ট্র্যাকে ফেরার জন্য একটি জয় খুব প্রয়োজন ছিল। অবশেষে ওসাসুনার মাঠে গিয়ে মেসি এবং সুয়ারেজের দুর্দান্ত পারফরম্যান্সে সেই জয়টির দেখা পেলো বার্সেলোনা।

মেসি এবং সুয়ারেজরা ওসাসুনাকে হারিয়েছে ৩-০ গোলের ব্যাবধানে। তিন গোলই এসেছে মেসি এবং সুয়ারেজের কাছ থেকে। মেসি করলেন দুটি এবং সুয়ারেজ ১টি। তিনটি গোলই করেছেন তারা দু’জন। অথচ, তারা গোল মিসও করেছেন অনেকগুলো। বিশেষ করে, শুরুতে অনেকগুলো সুযোগ তৈরি করলেন মেসি নিজে, নষ্টও করলেন কিছু।

তবে মেসি-সুয়ারেজরা ছন্দে ফিরতে পেরেছেন দ্বিতীয়ার্ধে এসে। প্রথমার্ধে গোলশূন্য ড্র থাকার পর বার্সার ফুটবলারদের চিরন্তন পাসিং ফুটবল অবশেষে দলকে তিন ড্রয়ের পর এনে দিলো কাংখিত জয়টি। তবে দ্বিতীয়ার্ধে পাসিং ফুটবলের অনন্য নির্দশন আর মেসি জাদুতে লা লিগায় টানা তিন ড্রয়ের পর দুর্দান্ত এক জয় তুলে নিল বার্সেলোনা।

আজ (শনিবার) স্থানীয় সময় দুপুরেই মাঠে নামে বার্সেলোনা এবং ওসাসুনা। ৩-০ গোলের ব্যবধানে জয়ের চিত্রটা হতে পারতো ৫-০ কিংবা ৬-০। কারণ, মেসি এবং সুয়ারেজরা অনেকগুলো সহজ সুযোগ পেয়েও ওসাসুনার জালে বল জড়াতে পারেননি। কেন যেন ইচ্ছে করেই বল মেরে দিয়েছেন পোস্টের বাইরে।

খেলার সপ্তম মিনিটেই পরিস্কার সুযোগ পেয়েছিলেন লুইস সুয়ারেজ। মেসির কাছ থেকে বল পেয়ে সুয়ারেজ শটটা মেরে দেন অনেক বাইরে। এর ১২ মিনিট পর আবারও দারুণ সুযোগ। জর্দি আলবার কাছ থেকে বল পেয়ে আবারও সুয়ারেজ শট মারলেন পোস্টের বাইরে। কয়েকবার গোলের দারুণ সুযোগ মিস করেন মেসি নিজেও।

৫৯তম মিনিটে দুর্দান্ত পাসিং ফুটবলে দারুণ গোলটি করে এগিয়ে যায় বার্সেলোনা। মেসির বাড়ানো বল পেয়ে স্প্যানিশ ডিফেন্ডার আলবা বাঁ দিক থেকে ছোটো বক্সে পাস দেন। ফাঁকা জালে বল পাঠাতে সুয়ারেজের একটু ছোঁয়ারই প্রয়োজন ছিল।

৭২তম মিনিটে মেসির ব্যবধান দ্বিগুণ করা গোলটির উৎস ছিলেন তিনি নিজেই। বাঁ-দিকে ছুটে আসা ডেনিস সুয়ারেসকে বল বাড়িয়ে ডি-বক্সে ঢুকে পড়েন। পরে বাইলাইন থেকে আলবার দুর্দান্ত কাটব্যাক পেয়ে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন স্ট্রাইকার।

এরপর আরও ব্যবধান মেসি, ম্যাচের ইনজুরি টাইমে। এ সময় একক নৈপুণ্যে ওসাসুনা ডিফেন্ডারদের বোকা বানিয়ে ছাড়েন তিনি। অসাধারণ ড্রিবলিংয়ে দু’জনকে কাটিয়ে তিন জনের মধ্যে দিয়ে বল জালে পাঠান তিনি।

এবারের লিগে মেসির এটি একাদশতম গোল। সমান ১০ গোল নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন তার সতীর্থ সুয়ারেজ ও রিয়াল মাদ্রিদের ক্রিশ্চিয়ানো রোনালদো। একই সঙ্গে এই জয়ে শীর্ষে থাকা রিয়ালের সঙ্গে ৩ পয়েন্টের ব্যবধান কমালো বার্সেলোনা। ১৫ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে কাতালুনিয়ার দলটি। এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্ট ৩৪।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD