প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্ব মঙ্গলবার থেকে

প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্ব মঙ্গলবার থেকে

শীর্ষ ৩ দলের অবস্থান খুব কাছাকাছি। টেবিলের শীর্ষে থাকা চট্টগ্রাম আবাহনীর পয়েন্ট ২৪। ঢাকা আবাহনীর ২৩ ও রহমতগঞ্জের ২২। বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের এবারের আসরটা বেশ জমে উঠেছে। হ্যাটট্রিকসহ সর্বাধিক চারবারের চ্যাম্পিয়ন আবাহনী। চট্টগ্রাম আবাহনী এবারই প্রথম শিরোপার জন্য শক্তিশালী দল গঠন করেছে। রহমতগঞ্জতো প্রথম পর্বের বিস্ময়ের নাম। সব সময় মাঝারি মানের দল গড়া পুরোনো ঢাকার ক্লাবটি এই প্রথম সমীহ আদায় করছে বড় দলগুলোর।

অর্ধেক পথ পাড়ি দিয়েছে ক্লাবগুলো। লিগে খেলতে হবে ২২ টি করে ম্যাচ। ১১টি করে শেষে যে হিসাব তা বদলে যাবে দ্বিতীয় পর্বে সেটাই স্বাভাবিক। অনেক উত্থান-পতন হবে পয়েন্ট টেবিলে। লিগ শেষে চওড়া হাসি ফুটবে কাদের মুখে তা দেখতে আরও অপেক্ষায় থাকতে হবে । শীর্ষ ৩ দল একটু সুবিধাজনক অবস্থানে থেকে দ্বিতীয় পর্ব শুরু করবে। আগামীকাল (মঙ্গলবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম দিয়ে যাত্রা শুরু করছে প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্ব। প্রথম পর্ব শুরু হয়েছিল চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম দিয়ে। এবার দুই রাউন্ড শেষে প্রিমিয়ার লিগ ফিরবে চট্টগ্রামে।

মধ্যবর্তী দলবদল শেষ আজ(সোমবার)। বেশ কয়েকটি ক্লাব তাদের খেলোয়াড় তালিকায় পরিবর্তন এনেছে। আর এ পরিবর্তনের বেশিরভাগটাই বিদেশি। মোহামেডান-আবাহনীসহ কয়েকটি ক্লাব পরিবর্তন এনেছে তাদের বিদেশি তালিকায়। সতর্কভাবেই দ্বিতীয় পর্বে পা ফেলতে প্রস্তুত ক্লাবগুলো।

মঙ্গলবার দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও আরামবাগ ক্রীড়া সংঘ। বিকাল ৪ টায় শুরু হবে ম্যাচটি। সন্ধ্যা সাড়ে ৬ টায় দ্বিতীয় ম্যাচ শেখ রাসেল ক্রীড়া চক্র ও উত্তর বারিধারার মধ্যে।

দ্বিতীয় পর্বে প্রিমিয়ার লিগের  ভেন্যুর তালিকায় সংযুক্ত হয়েছে গোপালগঞ্জের নাম। প্রথম পর্ব হয়েছিল ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহে। দ্বিতীয় পর্বে ভেন্যু ৫টি।

প্রথম পর্বটা সবচেয়ে খারাপ কেটেছে ঐতিহ্যের ধারক মোহামেডান ও নতুন পরাশক্তি শেখ রাসেল ক্রীড়া চক্রের। পয়েন্ট টেবিলে তারা তলানির দিকে। ৯ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে মোহামেডান, ৮ পয়েন্ট পাওয়া শেখ রাসেলের অবস্থান ১১। দ্বিতীয় পর্ব এই দুই দলের জন্যই বেশি চ্যালেঞ্জের। শিরোপা লড়াইয়ে তাদের ফেরাটা প্রায় অসম্ভব। লিগ শেষে তাদের অবস্থান কি দাঁড়ায় সেটাই এখন দেখার।

প্রথম পর্ব শেষে পয়েন্ট টেবিল

দল                খেলা    জয়    ড্র    হার    গোল    পয়েন্ট
চট্ট.আাবাহনী    ১১       ৭      ৩     ১       ২১/৯    ২৪
আবাহনী         ১১        ৬      ৫     ০      ১৯/৮    ২৩
রহমতগঞ্জ        ১১       ৬      ৪     ১      ২০/১৩    ২২
শেখ জামাল     ১১        ৫     ৪     ২      ২৪/১৯    ১৯
মুক্তিযোদ্ধা       ১১        ৫     ৩     ৩      ১৮/১২    ১৮
আরামবাগ       ১১        ৩     ৬     ২      ১৪/১৩    ১৫
ব্রাদার্স            ১১        ২     ৫     ৪      ১৯/২১    ১১
বিজেএমসি      ১১        ২     ৫      ৪     ১৩/১৬    ১১
সকার ক্লাব      ১১        ২     ৩      ৬     ১০/১৬     ৯
মোহামেডান     ১১        ১     ৬     ৪      ৯/১৫      ৯
শেখ রাসেল     ১১        ২     ২     ৭      ৬/১৫      ৮
উ.বারিধারা     ১১        ২     ০      ৯     ১১/২৭     ৬

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD