দাবা অলিম্পিয়াডে বাংলাদেশের দারুণ শুরু

দাবা অলিম্পিয়াডে বাংলাদেশের দারুণ শুরু

আজারবাইজানের বাকু শহরে ৪২তম বিশ্ব দাবা অলিম্পিয়াড়ের খেলা শুরু হয়েছে। সেখানে অনুষ্ঠিত প্রথম রাউন্ডের খেলায় ওপেন ও মহিলা উভয় বিভাগেই বাংলাদেশ জয়ী হয়ে শুভ সূচনা করেছে।

ওপেন বিভাগে বাংলাদেশ ৪-০ পয়েন্টে সান ম্যারিনোকে এবং মহিলা বিভাগে বাংলাদেশ মহিলা দল ৪-০ পয়েন্টে সুদানকে পরাজিত করে।

ওপেন বিভাগে বাংলাদেশ দলের পক্ষে গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন, গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন এবং গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ যথাক্রমে সান ম্যারিনোর পল রোসিনি, বেরারদি গিয়ানকার্লো, ম্যাক্কাপানি মাসিমিলিয়ানো এবং ভোলপিনারি ড্যানিলোকে পরাজিত করেন।

এদিকে, মহিলা বিভাগে আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা, মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন, মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা এবং আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ যথাক্রমে সুদানের নাজওয়া মোহাম্মদ আহমেদ, রাউয়ান আইহাব, ইবতিহাল মোহাম্মদ ও জয়নাব মুস্তবা মনসুরকে পরাজিত করেন।

ওপেন বিভাগে ১৭৫টি দেশ ও ৩টি সংগঠনের ১৮০টি দল এবং মহিলা বিভাগে ১৩৬টি দেশ ও ২টি সংগঠনসহ ১৪০টি দল অংশ নিচ্ছে। দ্বিতীয় রাউন্ডের খেলায় ওপেন বিভাগে বাংলাদেশ দল বিশ্ব দাবা চ্যাম্পিয়নের দল নরওয়ের সাথে এবং মহিলা বিভাগে মহিলা দল ভিয়েতনামের সাথে খেলবে।

ওপেন বিভাগে ফিদে মাস্টার মোহাম্মদ তৈয়বুর রহমান ও মহিলা দলের ক্যান্ডিডেট মাস্টার মাহমুদা হক চৌধুরী মলি অধিনায়কের দায়িত্ব পালন করছেন।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD