৪৫ দিনের জন্য সাকিব-তামিমদের ব্যাটিং পরামর্শক সামারাভিরা!

৪৫ দিনের জন্য সাকিব-তামিমদের ব্যাটিং পরামর্শক সামারাভিরা!

পেস বোলিং কোচের নাম আজ ঘোষণা হচ্ছে, কাল ঘোষণা হচ্ছে বলে প্রতিনিয়তই গুঞ্জন ভেসে বেড়াচ্ছে। কে হচ্ছেন বোলিং কোচ এ নিয়ে চলছে জ্বল্পনা-কল্পনাও। শোনা যাচ্ছে মাশরাফিদের বোলিং কোচ হয়ে আসছেন ক্যারিবীয় কিংবদন্তী কোর্টনি ওয়ালস। তবে, এরই মাঝে গুঞ্জন শুরু হয়েছে, সাকিব-তামিম-মুশফিকদের জন্য একজন ব্যাটিং পরামর্শকও নিয়োগ দিচ্ছে বিসিবি।

দু’দিন আগেই বিসিবি সভাপতি জানিয়েছিলেন, কোচ চন্ডিকা হাথুরুসিংহের সহযোগি হিসেবে আরও কোচিং স্টাফ বাড়ানো হবে। বিসিবির একে পরিচালক জানিয়েছিলেন দু’জন পরামর্শক নিয়োগ দেয়া হতে পারে। একজন অস্ট্রেলিয়ার এবং একজন শ্রীলংকার।

শেষ পর্যন্ত সবার আগে শ্রীলংকান ব্যাটিং পরামর্শককেই বিসিবি নিশ্চিত করে ফেলেছে বলে জানা গেছে। অস্ট্রেলিয়া থেকেই ব্যাটিং বোলিং কোচ নিশ্চিত হওয়ার আগেই নিশ্চিত হয়ে গেছে ব্যাটিং পরামর্শক। আফগানিস্তান এবং ইংল্যান্ড সিরিজের জন্য ব্যাটিং পরামর্শক হিসেবে অস্ট্রেলিয়া থেকে উড়ে আসছেন শ্রীলংকান থিলান সামারাভিরা।

সামারাভিরার নিয়োগ মোটামুটি নিশ্চিত। তবে আনুষ্ঠানিক ঘোষণাটা বাকি। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশের একটি প্রথমসারির গনমাধ্যমকে।

বিসিবির ওই পরিচালকই জানিয়েছেন, শুধুমাত্র আফগানিস্তান এবং ইংল্যান্ড সিরিজের জন্যই মূলত আনা হচ্ছে শ্রীলংকার সাবেক এই ব্যাটসম্যানকে। সর্বশেষ ২০১৩ সালেই শ্রীলংকা দলের হয়ে টেস্ট খেলেছিলেন থিলান সামারাভিরা। এরপর তিনি থিতু হয়েছেন অস্ট্রেলিয়ায়। সেখানে তার অভিজ্ঞতা কাজে লাগিয়েছে অস্ট্রেলিয়াও। অসি জাতীয় দলের কয়েকজন ব্যাটসম্যানকে নিয়ে আলাদা ট্রেনিং সেশনের আয়োজন করেছিলেন তিনি।

মূলতঃ হাথুরুসিংহের কাজের চাপ কমাতেই সামারাভিরাকে কাজে লাগানোর চিন্তা করেছে বিসিবি। তার সঙ্গে চুক্তি হচ্ছে ৪৫ দিনের। দিনপ্রতি ৫০০ ডলারের পারিশ্রমিকে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটসম্যানদের নিয়ে কাজ করবেন তিনি। বিসিবির ওই পরিচালকই সংশ্লিষ্ট মিডিয়াকে বলেছেন, ‘তার সঙ্গে চুক্তিটা মাত্র ৪৫ দিনের। আসলে আমরা আপাতত সিরিজ বাই সিরিজ উপদেষ্টা নিয়োগ দেবো বলে ঠিক করেছি। সামনেই আফগানিস্তান সিরিজ। এরপর ইংল্যান্ডের বিপক্ষে বড় সিরিজ। এ দুটি সিরিজে সামারাভিরাকে পেলে আশাকরি আমাদের ব্যাটসম্যানরা উপকৃত হবে।’

সামনেই ঈদুল আযহা। ক্রিকেটারদের সঙ্গে ছুটি থাকবে কোচিং স্টাফদেরও। তার আগেই অস্ট্রেলিয়ায় নিজের আবাসস্থল সিডনিতে যাবেন কোচ হাথুরুসিংহে। সেখান থেকে ৮ সেপ্টেম্বর ব্রিসবেনে যাবেন তাসকিন-সানির পরীক্ষাগারে। ঈদের পর ১৯ সেপ্টেম্বর তার ফিরে আসার কথা। হাথুরুসিংহের সঙ্গেই ঢাকায় আসার কথা রয়েছে সামারাভিরার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD