সব খেলাতেই বাংলাদেশের মাথা উঁচু দেখতে চান মুস্তাফিজ

সব খেলাতেই বাংলাদেশের মাথা উঁচু দেখতে চান মুস্তাফিজ

অভিষেকের পর মাত্রই এক বছর পার করলেন বিস্ময়কর পেসার মুস্তাফিজুর রহমান। এরই মধ্যে পুরো ক্রিকেট বিশ্বের নজর কেড়ে নিয়েছেন তিনি। বিশ্বের সবচেয়ে গ্ল্যামারাস ক্রিকেট লিগ ভারতের আইপিএলে নিজেকে মেলে ধরেছেন পূর্ণরূপে। তার বোলিংয়ে মুগ্ধ ক্রিকেটার থেকে শুরু করে সব বিশেষজ্ঞ। তার কারণে এখন বাংলাদেশের ক্রিকেটও পৌঁছে গেছে সমীহের নতুন একটা পর্যায়ে।
তবে মুস্তাফিজ যেখানেই যান, যত বড় তারকাই হযে উঠুন না কেন- বাংলাদেশই যে তার প্রাণ, বাংলাদেশই যে তার হৃদয়ে সেটা বলতে বিন্দুমাত্র ভুল করলেন না। আইপিএলে খেলার জন্য পুরো ভারতবর্ষের এই শহর থেকে সেই শহর উড়ে বেড়াচ্ছেন তিনি। কিন্তু তাতে মোটেও দেশের কথা ভুলছেন না সানরাইজার্স হায়দারাবাদের আদরের ‘ফিজ’।
আপাদমস্তক নিস্পাপ চেহারার। চেহারা থেকে এখনও কৈশোরের চঞ্চলতা মুছে যায়নি। অথচ তিনিই কি না কাঁপিয়ে বেড়াচ্ছেন আইপিএলের মত কঠিন এবং গ্ল্যামারাস টুর্নামেন্টটি। সেখানে থেকেই এএফপিকে ফোনে দেয়া এক সাক্ষাৎকারে মুস্তাফিজ বলেন, ‘আমি সব সময়ই আমার দেশের মাথা উঁচুতে দেখতে চাই। সেটা ক্রিকেটই হোক কিংবা অন্য কোনো খেলা।’
নিজের জন্মস্থান, নিজের মাতৃভুমি খুব টানে মুস্তাফিজকে। এলাকার মানুষ, বন্ধু, আত্মীয়-স্বজনদের কোনভাবে ভুলেন না তিনি। গ্রামের মানুষ যখন তার খেলা দেখে আগ্রহভরে এবং তার জন্য গর্ব করে, তখন ব্যাপারটা মুস্তাফিজের অনুভূতিকে আনন্দ আর তৃপ্তিকে ভরিয়ে দেয়। শুধু তাই নয়, যখন গ্রামের কেউ এসে তাকে বলেন, ‘মুস্তাফিজ তোমার খেলা দেখলাম’- তখন তার ভেতরে যে আনন্দ অনুভূতির সৃষ্টি হয়, তা অন্য রকম। এএফপিকে এমনটাই জানিয়েছেন মুস্তাফিজ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD