রাব্বির বোলিংয়ে ভিক্টোরিয়ার জয়

রাব্বির বোলিংয়ে ভিক্টোরিয়ার জয়

ওয়ালটন প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের নবম রাউন্ডের শেষ দিনে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে মুখোমুখি হয় শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব। ভিক্টোরিয়ার পেসার কামরুল ইসলাম রাব্বির বোলিং তোপে শেখ জামালের ব্যাটিং লাইনআপ ভেঙ্গে পড়ে। আর তাতেই ২৮ রানের গুরুত্বপূর্ণ জয় পায় ভিক্টোরিয়া। দুর্দান্ত বোলিংয়ের সুবাদে ম্যাচ সেরার পুরস্কার পান রাব্বি।

আগে ব্যাটিং করে ভিক্টোরিয়া ৪৯.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৪৭ রান সংগ্রহ করে। ভিক্টোরিয়ার ওপেনিং জুটি সতর্কভাবে করলেও প্রথম আঘাত হানেন বাঁহাতি স্পিনার ওয়াহিদুল আলম। আব্দুল মজিদ ব্যক্তিগত ২৬ রান করে সাজঘরে ফেরেন।
এরপর ফজলে মাহমুদ ও মুমিনুল হক মিলে দ্বিতীয় উইকেটে ৭২ রানের জুটি গড়েন। ফজলে মাহমুদ ৩৭ রানে ফিরে গেলেও মুমিনুল হক লিস্ট ‘এ’ ক্যারিয়ারের নবম হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন। তিনি ৫১ বলে ৬ চার ও এক ছয়ে তার ৫০ রানের ইনিংসটি সাজিয়েছেন। এছাড়া অধিনায়ক নাদিফ চৌধুরি ৩৬ ও চাতুরাঙ্গা ডি সিলভা ৩৯ রানের ইনিংস খেলেন।

শেখ জামালের বোলারদের মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদ ৯ ওভারে ৪০ রান দিয়ে তিনটি উইকেট নিয়েছেন। এছাড়া আব্দুর রহমান ও মুক্তার আলী দুটি করে উইকেট নেন।

২৪৮ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে শেখ জামাল ৪৮.৩ ওভারে ২১৯ রানে অলআউট হয়ে যায়। দলীয় ৩৩ রানেই ওপেনিং জুটি ভাঙে শেখ জামালের। আব্দুল্লাহ আল মামুন ব্যক্তিগত ২৫ রানে সোহরাওয়ার্দী শুভর বলে স্ট্যাম্প হয় সাজঘরে ফেরেন। তিন নাম্বারে ক্রিজে নামেন মার্শাল আইয়্যুব। তিনি মাহবুবুল করিমকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেটে ৫৬ রানের জুটি গড়েন। মাহবুবুল করিম রানআউট হন ব্যক্তিগত ৪৫ রানে। সঙ্গী হারিয়ে ফিরে যান মার্শাল আইয়ুবও (২৯)।

চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ক্রিজে নামেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ক্রিজে মানিয়ে নিতে থাকা রিয়াদকে (৩২) উইকেট কিপার ধীমান ঘোষের ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান কামরুল ইসলাম রাব্বি। রিয়াদের আউটের পর পরই ছন্দপতন ঘটে শেখ জামাল শিবিরে। এরপর সোহাগ গাজীর একার লড়াইয়ে ম্যাচ জেতা সম্ভব হয়নি শেখ জামালের। তিনি ৬৪ বলে ৫ চার ও এক ছয়ে ৫৯ রানের ইনিংস খেলেন।

ভিক্টোরিয়ারের বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪টি উইকেট নেন কামরুল ইসলাম রাব্বি। তিনি ৯.৩ ওভার বোলিং করে ৩৮ রান খরচে উইকেটগুলো পকেটে পুরেন। এছাড়া চাতুরাঙ্গা ডি সিলভা ও সোহরাওয়ার্দী শুভ দুটি করে উইকেট নিয়েছেন।

এই জয়ে ভিক্টোরিয়া পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছ। অন্যদিকে শেখ জামালের অবস্থান অষ্টম। সুপার সিক্সের পথটা কিছুটা কঠিন হয়ে গেলো জামালের জন্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD