সাকিববিহীন কলকাতার হার

সাকিববিহীন কলকাতার হার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শনিবারের প্রথম ম্যাচে কলকাতার বিপক্ষে সহজ জয় পেয়েছে দিল্লি ডেয়ারডেভিলস। দিল্লির ছুঁড়ে দেওয়া ১৮৭ রানের টার্গেটে খেলতে নেমে ১৫৯ রানেই গুটিয়ে যায় কলকাতা। ফলে ২৭ রানে ম্যাচ জিতে নেয় দিল্লি। এদিন সাকিবকে ছাড়াই মাঠে নামে কলকাতা।
টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় স্বাগতিক দিল্লি। প্রথম ওভারেই ফিরে যান দলের দুই ওপেনার শ্রেয়াস আইয়ার ও কুইন্ট ডি কক। তবে ডি কক এক রান করলেও এদিন রানের খাতা খুলতে পারেননি শ্রেয়াস আইয়ার। দলীয় দুই রানে দুই ওপেনারকে হারিয়ে বিপাকে পড়া দিল্লিকে টেনে তোলেন করুণ নায়ার ও স্যাম বিলিংস। দুজনই এদিন অর্ধশতকের দেখা পান।
দলীয় ৩২ রানে সঞ্জু স্যামসন আউট হবার পর তৃতীয় উইকেট জুটিতে ১০৫ রান যোগ করেন নায়ার ও বিলিংস। তবে নায়ারকে ফিরিয়ে কলকাতার জন্য ব্রেকথ্রু এনে দেন উমেশ যাদব। ৫০ বলে নয় চার ও এক ছয়ে দিল্লির পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করা নায়ারকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন উমেশ।
এদিন রানের খাতা খুলতে পারেনি আরেক মারকুটে ব্যাটসম্যান ক্রিস মরিসও। একই ওভারে মরিসকে বোল্ড করেন উমেশ। এরপর ইনিংসের ১৯তম ওভারে দিল্লির আরেক দায়িত্বশীল ব্যাটসম্যান বিলিংসকেও ফেরান উমেশ। ৩৪ বলে তিন চার ও দুই ছয়ে ৫৪ রান করা বিলিংসকে বোল্ড করেন তিনি।
তবে ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ জয়ের নায়ক কার্লোস ব্রেথওয়েট মাত্র ১১ বলে ৩৪ রানের এক ঝড়ো ইনিংস খেলে দিল্লিকে লড়াকু সংগ্রহ এনে দেন। ১১ বলে তিন চার ও তিন ছয়ে ৩৪ রান করা ব্রেথওয়েটকে তার স্বদেশি সুনীল নারাইনের তালুবন্দী করেন আরেক স্বদেশি আন্দ্রে রাসেল। নির্ধারিত ২০ ওভার শেষে দিল্লির সংগ্রহ দাড়ায় আট উইকেটে ১৮৬।
এদিকে কলকাতার পক্ষে তিনটি করে উইকেট নিয়েছেন আন্দ্রে রাসেল ও উমেশ যাদব। এছাড়া সুনীল নারাইন নিয়েছেন একটি উইকেট। ১৮৭ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ২১ রানে ফিরে যান গৌতম গম্ভীর (৬)। কিছুক্ষণ পর ফিরে যান চাওলা (৮)। ১৩.৩ ওভারে দলীয় ১০৭ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় কলকাতা। তবে একপ্রান্ত আগলে রাখেন রবিন উত্থাপা। তিনি ৫২ বলে ৭২ রান করেন। বাকিদের মধ্যে কেউই দাঁড়াতে না পারলে ১৮.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৫৯ রান করে কলকাতা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD