বাফুফের সহ-সভাপতি নির্বাচিত হলেন কাজী নাবিল

বাফুফের সহ-সভাপতি নির্বাচিত হলেন কাজী নাবিল

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো সহ-সভাপতি নির্বাচিত হলেন তিনি।
কাজী নাবিল ছাড়াও সহ-সভাপতি পদে নির্বাচিত আরও তিনজন হলেন বাদল রায়, তাবিথ আওয়াল ও মহিউদ্দিন আহমেদ মহি। কাজী নাবিল আহমেদ পেয়েছেন সর্বাধিক ৯২ ভোট। এছাড়া বাদল রায় ৭৩, মহিউদ্দিন আহমেদ মহি ৭২ ও তাবিথ আওয়াল পেয়েছেন ৬৬টি ভোট। এর মধ্যে একমাত্র তাবিথ আওয়াল স্বতন্ত্র প্রার্থী। বাকিরা সবাই কাজী সালাহউদ্দীন প্যানেলের প্রার্থী।
মমিনুল হক সাঈদ ৫৩ ও শামসুল হক চৌধুরী পেয়েছেন ৫৮টি ভোট। এছাড়া নজীব আহমেদ ৩৮টি, খুরশিদ বাবু ২৩টি, আশরাফ উদ্দীন আহমেদ চুন্নু ২৪টি, ও শেখ মোহাম্মদ মারুফ হাসান পেয়েছেন ৩৩টি ভোট।
কড়া নিরাপত্তার মধ্যদিয়ে রাজধানীর র‌্যাডিসন ব্লু হোটেলে শনিবার দুপুর ২টায় শুরু হয় ভোটগ্রহণ। ভোটগ্রহণ চলে প্রায় সাড়ে ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে বলে জানান, নির্বাচন কমিশনার মেসবাহ উদ্দীন আহমেদ। নির্বাচন পর্যবেক্ষণে রয়েছেন ফিফা ও এএফসি প্রতিনিধি সি মুন ইয়ং।
ভোটগ্রহণ শেষে শুরু হয় গণনা। নিয়মানুযায়ী প্রথমে সভাপতি পদের ভোট গণনা করা হয়। গণনা শেষে নির্বাচন কমিশনার মেসবাহ উদ্দীন জানান, সর্বাধিক ৮৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন কাজী সালাহউদ্দীন। অন্যদিকে ৫০টি ভোট পেয়েছেন সংসদ সদস্য কামরুল আশরাফ খান পোটন। বিজয়ী হওয়ার পরপরই কাজী সালাহউদ্দীনকে অভিনন্দন জানান ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।
এবারের বাফুফে নির্বাচনে মোট ভোটার ছিলেন ১৩৪ জন। এর মধ্যে জেলার ভোটার ৬৭ জন, ক্লাবের ৫৩ জন, বিশ্ববিদ্যালয়ের ৬ জন, শিক্ষা বোর্ড ৫ জন, রেফারি অ্যাসোসিয়েশেন, কোচেস অ্যাসোসিয়েশন ও মহিলা ক্রীড়া সংস্থার ১ জন করে ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সর্বশেষ ভোটটি দেন কামরুন নাহার ডানা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD