দুই রাউন্ডেই সাত সেঞ্চুরি

দুই রাউন্ডেই সাত সেঞ্চুরি

গত ২২ এপ্রিল থেকে শুরু হয়েছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। এবারের আসরের প্রথম দুই রাউন্ডে এখন পর্যন্ত ম্যাচ হয়েছে ১২টি। আর তাতে সেঞ্চুরি হয়েছে মোট সাতটি। প্রায় প্রতিটি ম্যাচেই বড় স্কোর দেখছেন সমর্থকরা।
এবারের লিগের প্রথম রাউন্ডে সেঞ্চুরি হয় তিনটি। উদ্বোধনী দিনেই সেঞ্চুরি হয় দুইটি। প্রথম সেঞ্চুরিটি করেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের নবীন খেলোয়াড় মেহেদি হাসান। বর্তমান চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংকের বিপে অনবদ্য ১০৩ রানের ইনিংস খেলেন তিনি।
একই দিনে সেঞ্চুরি পান ইমতিয়াজ হোসেনও। ক্রিকেট কোচিং স্কুলের (সিসিএস) বিপে ১০০ রানে অপরাজিত থাকেন এ ওপেনার। এরপর ভিক্টোরিয়া স্পোর্টিং কাবের আল-আমিন লিজেন্ডস অব রূপগঞ্জের বিপে খেলেন ১০২ রানের দারুণ এক ইনিংস।
দ্বিতীয় রাউন্ডে সেঞ্চুরি হয় মোট চারটি। মঙ্গলবার বিকেএসপিতে প্রাইম ব্যাংকের বিপে জোড়া সেঞ্চুরি তুলে নেন সিসিএসের সাইফ হাসান ও সালমান হোসেন। তবে জোড়া সেঞ্চুরির পরও অভিজ্ঞতার কাছে ম্যাচটি হারতে হয় তাদের। একই দিনে শের-ই-বাংলায় আবাহনী ক্রীড়া চক্রের বিপে ১১০ বলে ১৩০ রানের দারুণ এক ইনিংস খেলেন মাহবুবুল করীম।
দ্বিতীয় রাউন্ডের শেষদিনে বিকেএসপিতে ভিক্টোরিয়া স্পোর্টিং কাবের বিপে দারুণ এক সেঞ্চুরি তুলে নেন বাংলাদেশ জাতীয় দলের সাদা জার্সির অধিনায়ক মুশফিকুর রহিম। ১০৮ বলে ১০৪ রানের দারুণ ইনিংস খেলেন মোহামেডান অধিনায়ক। তবে এ সেঞ্চুরিতেও শেষ রা হয়নি তাদের। সে ম্যাচ সহজেই জিতে নেয় ভিক্টোরিয়া।
এবারের প্রিমিয়ার লিগে শুরু থেকেই প্রচুর রান ও খেলোয়াড়দের সেঞ্চুরি কারণ জানতে চাইলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান ও পরিচালক মো. হানিফ ভূঁইয়া বলেন, ‘এবারে লিগে যাতে প্রচুর রান ওঠে সে বিবেচনা করেই মাঠ তৈরি করা হয়েছে। এতে দলীয় ও ব্যক্তিগত অনেক বড় স্কোর দেখতে পারছি।’
লিগে ব্যাটসম্যানদের ভালো পারফরম্যান্সের কারণে জাতীয় দলে প্রতিযোগিতা বাড়বে বলে মনে করেন হানিফ ভূঁইয়া। এ বিষয়ে তিনি আরও বলেন, ‘লিগে বেশি রান হলে দেশেরই লাভ। এতে জাতীয় দলের খেলোয়াড়দের মধ্যে প্রতিযোগিতা বাড়বে। তরুণ খেলোয়াড়রা রান করায় জাতীয় দলের খেলোয়াড়রা নিজেদের জায়গা ধরে রাখতে আরও ভালো খেলার তাগিদ অনুভব করবেন।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD