মেসির মাইলফলক, আর্জেন্টিনার জয়

মেসির মাইলফলক, আর্জেন্টিনার জয়

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বলিভিয়াকে পরাজিত করেছে হার না মানা আর্জেন্টিনা। তারা বলিভিয়ার বিপক্ষে ২-০ ব্যবধানে জয় পেয়েছে। দক্ষিণ আমেরিকার বাছাইপর্বে এবারের জয় নিয়ে টানা পাঁচটি ম্যাচে আর্জেন্টিনা অপরাজিত রইল।

ম্যাচটি আর্জেন্টিনার করদোবায় বাংলাদেশ সময় বুধবার ভোর সাড়ে পাঁচটায় শুরু হয়।

দলের হয়ে গোল দুটি করেন তরুণ তারকা গ্যাব্রিয়েল মেরকাদো এবং বার্সেলোনার তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি। এদিনের ম্যাচের গোলের সুবাদে আর্জেন্টিনার হয়ে মেসির ৫০টি গোলের কোটা পূর্ণ হয়েছে। আর দেশের হয়ে সর্বোচ্চ গোলদাতা হতে মেসির এখনো ৬টি গোলের প্রয়োজন। যে রেকর্ডটি বর্তমানে গ্যাব্রিয়েল বাতিস্তুতার দখলে। তিনি ৭৮ ম্যাচ খেলে ৫৬টি গোল করেছেন।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্বকভাবে খেলতে থাকে আর্জেন্টিনা। সেই সুবাদে ম্যাচের শুরুতেই এগিয়ে যাবার সম্ভাবনাও তৈরি হয়েছিল। কিন্তু বলিভিয়ার গোলরক্ষক কার্লোস লাম্পে অত্যন্ত দক্ষতার সঙ্গে দি মারিয়ার শটটি ঠেকিয়ে দেন। ফলে গোলের থেকে বঞ্চিত হন মারিয়া। তবে খুব বেশিক্ষণ গোলশূন্য অবস্থায় থাকতে হয়নি আর্জেন্টিনাকে। ম্যাচের ২০ মিনিটে মেরকাদোর গোলে খেলার লিড নেয় আর্জেন্টিনা। মেসি মাঝমাঠ থেকে ফ্রি কিক করে বল পাস করেন গঞ্জালো হিগুয়েইনকে। তিনি বলটি গোলপোস্ট লক্ষ্য করে পাঠালেও তা বলিভিয়ার এক ডিফেন্ডার ঠেকিয়ে দেন। পরে আবারও বল পেয়ে হিগুয়েইন তা পাস করেন ফাকায় দাঁড়িয়ে থাকা মেরকাদোকে। পরে মেরকাদো বলটি সহজেই লক্ষ্যভেদ করতে সক্ষম হন।

আর এর ১০ মিনিট পরেই দলের ব্যবধান দ্বিগুণ করেন মেসি। ডি-বক্সে বানেগাকে ফাউল করলে পেনাল্টি পায় দল। আর এই সুযোগ বেশ ভালোভাবেই কাজে লাগান এই কিংবদন্তী। ফলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা। এরপর মেসিদের আরও বেশ কয়েকটি আক্রমণ লক্ষ্যভেদ করতে ব্যর্থ হয়। ব্যবধান বাড়ানোর সুযোগ পেলেও করতে পারেনি স্বাগতিকরা। পরে আর কোনো দলই গোল না পাওয়ায় আর্জেন্টিনা ২-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে।

এ ম্যাচে জয় নিয়ে টানা পাঁচ ম্যাচে জয়ী হয়ে ৬ ম্যাচ শেষে আর্জেন্টিনার পয়েন্ট জমা হয়েছে ১১।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD