মাহমুদউল্লাহ রিয়াদ অনিশ্চিত!

মাহমুদউল্লাহ রিয়াদ অনিশ্চিত!

কিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে রিয়াদকে নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। মঙ্গলবার পিঠের ব্যথায় ঠিকঠাক মতো অনুশীলন করতে পারেননি তিনি। শেষ পর্যন্ত তিনি খেলতে না পারলে তার পরিবর্তে কাকে খেলানো হবে তা নিয়ে চলছে আলোচনা।

কয়জন পেসার নিয়ে মাঠে নামবে হাথুরুসিংহের ছেলেরা, ঘুরপাক পাচ্ছে এই প্রশ্নটিও।

গতকাল মাশরাফির কাছেও এ ব্যাপারে জানতে চাওয়া হয়েছিল। অধিনায়ক স্পষ্ট করে কিছু বলতে চাননি। শুধু বলে যান, এ নিয়ে আমাদের আরো ভাবতে হবে।

ম্যাচের আগে পেসারদের নিয়ে এত আলোচনা হওয়ার কারণ আছে। পেসার সংখ্যা দেখলেই ‘গেম-প্লানে’র অনেক কিছু পরিষ্কার হবে।

রিয়াদের ব্যাপারে সকালে দলের ফিজিও বায়েজিদুল ইসলামের সঙ্গে সংবাদকর্মীরা কথা বলতে চাইলেও বোর্ডের নির্দেশ থাকায় স্পষ্ট করে কিছু জানাতে রাজি হননি তিনি। তবে তার কথায় ঠিকই আভাস পাওয়া গেছে রিয়াদকে নিয়ে চিন্তায় আছে দল।

আমিরাতের বিপক্ষে রিয়াদের অলরাউন্ডিং নৈপুণ্যে জয় পায় বাংলাদেশ। এরপর শ্রীলঙ্কা ম্যাচেও শেষ দিকে দারুণ ব্যাট করে লড়াইয়ের স্কোর করতে সাহায্য করেন বিশ্বকাপের জোড়া সেঞ্চুরিয়ান।

এদিকে বিভিন্ন সূত্র থেকে এখন পর্যন্ত তিন/চার পেসারের তথ্য সম্পর্কে নিশ্চিত কিছু জানা যায়নি। তবে বিসিবির একটি সূত্র বলছে আজও চার নম্বর উইকেটে খেলা হবে। এই তথ্য থেকে অনুমান করা যায় তিন পেসারে যেতে পারে বাংলাদেশ। কেননা এই উইকেটটিতে তুলনামূলক কম ঘাস রয়েছে। লঙ্কানদের বিপক্ষে এই উইকেটে খেলা হয়েছিল।

সূত্রের দাবি, আজ সাকিবকে সাপোর্ট দিতে নাসির অথবা আরাফাত সানিকে খেলানোর একটা আলোচনা টিম মিটিংয়ে হয়েছে। ধারণা করা হচ্ছে অলরাউন্ডার হওয়ায় নাসিরের খেলার সম্ভাবনা বেশি। এই তথ্য থেকেও অনুমান করা যায় আজ তিন পেসারে যাওয়ার সম্ভাবনা প্রবল।

কেউ কেউ আবার বলছেন, মুস্তাফিজের জায়গায় আবু হায়দার রনিকে নিলেও নিতে পারে নীতিনির্ধারকরা।

রনির খেলার ব্যাপারে যুক্তি অবশ্য পক্ষে নয়। কেননা ভারতও কিন্তু পাকিস্তানের বিপক্ষে দুইজন ফাস্ট বোলার নিয়ে ভালোভাবে জিতেছে। বুমরাহ এবং নেহেরার সঙ্গে মিডিয়াম পেসার হিসেবে ছিলেন পাণ্ডে। বাংলাদেশ দলে এক্ষেত্রে তিন জন মূল পেসার ইতিমধ্যে ফিট আছেন-মাশরাফি, তাসকিন এবং আল-আমিন।

তিন পেসারের ইঙ্গিত পাওয়া যাচ্ছে আরেকটি সূত্র থেকে। আজকের উইকেট নাকি কিছুটা স্পিন সহায়ক হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD