পাকিস্তানে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল!

পাকিস্তানে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল!

সাত বছর ধরে বলতে গেলে আন্তর্জাতিক ম্যাচ হয় না পাকিস্তানে। ২০০৯ সালে লাহোরের লিবার্টি চত্বরের কাছে শ্রীলঙ্কার টিম বাসে সশস্ত্র জঙ্গি হামলার পর থেকে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনের ক্ষেত্রে পাকিস্তানকে একরকম ‘একঘরে’ করেই রাখা হয়েছে।

 

গত বছর অবশ্য জিম্বাবুয়ে ক্রিকেট দল পাকিস্তান সফরে গিয়েছিল। যদিও পরে জানা যায়, অতিরিক্ত টাকা পেয়েই নাকি পাকিস্তান সফরে যেতে রাজি হয়েছিল জিম্বাবুইয়ান ক্রিকেটাররা। নতুন খবর হচ্ছে, বাংলাদেশ ক্রিকেট দলও নাকি পাকিস্তান সফরে যেতে রাজি হয়েছে! এমন কথাই জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান।

 

এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে বাংলাদেশে এসেছিলেন শাহরিয়ার খান। সোমবার দেশে ফিরে তিনি সংবাদমাধ্যমকে জানান, বাংলাদেশ দল পাকিস্তান সফরে যেতে প্রস্তুত। খেলা হবে করাচি ও লাহোরে। তবে কবে এবং কখন এই সিরিজ হবে, সে ব্যাপারে কিছু বলেননি তিনি।

 

শাহরিয়ার খান বলেন, ‘বাংলাদেশ পাকিস্তানে খেলতে আসতে রাজি হয়েছে। ম্যাচ করাচি ও লাহোরে করার পরিকল্পনা করা হয়েছে।’

 

নিরাপত্তা ইস্যুতে আগামী মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারতে যেতে প্রথমে রাজি ছিল না পাকিস্তান। তবে নানা নাটকীয়তা শেষে ভারতে দল পাঠাতে পিসিবিকে সবুজ সংকেত দিয়েছে পাকিস্তান সরকার। তবে সেখানে পাকিস্তান দলের নিরাপত্তার সকল দায়দায়িত্ব ভারত সরকারের বলে জানালেন শাহরিয়ার খান।

 

এ ব্যাপারে পিসিবি চেয়ারম্যান বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পাকিস্তান ভারত সফরে যাবে। আমাদের জাতীয় দলের নিরাপত্তার সকল দায়িত্ব ভারত সরকার ও কর্তৃপক্ষের। ২০০৪ ও ২০০৬ সালে ভারত পাকিস্তান সফরে এলে আমরা ওদের যে রকম সর্বোচ্চ নিরাপত্তা দিয়েছি, আশা করি সে রকম নিরাপত্তা ভারতও আমাদের দেবে।’

 

তথ্যসূত্র : দ্য এক্সপ্রেস ট্রিবিউন, ডেইলি টাইমস।

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD