দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় এবং শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে স্কুল ছাত্র-ছাত্রীদের মধ্যে অনুষ্ঠিত দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান বৃহস্পতিবার (২৪ মার্চ) সকালে বাংলাদেশ শিশু একাডেমির মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় স্পিকার ডঃ শিরিন শারমীন চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ডঃ মশিউর রহমান ও শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের মহাসচিব মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি। শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি মোঃ রকিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সাংগঠনিক সচিব কে এম শহিদউল্যা, সাংগঠনিক সচিব মুজাহিদুর রহমান হেলো, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক লায়ন মোঃ মজিবুর রহমান হাওলদার ও সাংগঠনিক সচিব মোঃ মনিরুজ্জামান পলাশ।
প্রতিযোগিতায় শতাধিক ছাত্র-ছাত্রী অংগ্রহণ করেন। বিভিন্ন গ্রুপে ২৭জন ছাত্র-ছাত্রী পুরস্কার লাভ করেন। ছাত্রদের মধ্যে বিভিন্ন গ্রুপে সরনোভা চৌধুরী, জুনায়েদ আল সামি, রাফায়েল কবীর নিলয়, প্রনব কুমার, ডানিয়েল মুরাদ, ছাত্রীদের মধ্যে মোসাম্মৎ ঝর্না বেগম, জান্নাতুল ফেরদৌস, খুশী আক্তার, ওয়ালিজা আহমেদ ও ইশরাত জাহান দিবা চ্যাম্পিয়ন হন।
দাবা প্রশিক্ষণ ও প্রসারে অবদানের জন্য বিডি চেস ইন স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক গাজী সাইফুল তারেক, এলিগ্যান্ট ইন্টারন্যাশনাল স্কুলের সিইও মাহমুদা হক চৌধুরী মলি, শেখ রাসেল চেস ক্লাবের সাধারণ সম্পাদক আলাউদ্দিন সাজু এবং নারায়ণগঞ্জের নাহার চেস একাডেমির প্রিন্সিপাল মোহাম্মদ নাজমুল হাসান রুমিকে সেরা সংগঠকের পুরস্কার দেয়া হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD