ভোটিংয়ে হবে ফিফা বিশ্বকাপের মাসকট

ভোটিংয়ে হবে ফিফা বিশ্বকাপের মাসকট

২০১৮ সালে বিশ্বকাপ ফুটবলের আয়োজক দেশ রাশিয়া। ফুটবলের এই বিশ্ব আসর সফল করতে ইতোমধ্যে আয়োজনও শুরু করে দিয়েছে দেশটি। মাঠের আয়োজন যেমন চলছে, তেমনি চলছে সাজ সজ্জার আয়োজনও। এই আয়োজনের অংশ হিসেবে মাসকট কি হবে তা নিয়ে এবার ভাবনায় পড়েছে আয়োজকরা। তাই জনগণের নির্বাচনের ম্যধ্যমে মাসকটের প্রাণি বেছে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে রাশিয়ার ফুটবল কর্তারা।

মাসকটের ভাবনায় সব যাচাই-বাছাই শেষে প্রাথমিকভাবে সমজাতীয় তিনটি প্রাণীকে তারা রেখেছেন তালিকায়। তালিকার এই তিনটি প্রাণি হচ্ছে, বাঘ, নেকড়ে আর বিড়াল। এখন এদের মধ্য থেকেই বেছে নেওয়া হবে ২০১৮ বিশ্বকাপ ফুটবলের মাসকটে রাখা হবে কোন প্র্রাণিকে। আর এই চূড়ান্ত বাছাই প্রক্রিয়ায় অংশ নেবেন রাশিয়ারই সাধারণ জনগণ। বাঘ, নেকড়ে আর বিড়ালের মধ্যে এখন তারাই বাছাই করবেন কোনটি হবে এবারের মাসকটের প্রাণী।

এ প্রসঙ্গে ২০১৮ বিশ্বকাপের স্থনীয় আয়োজক কমিটির পরিচালক এলেক্স সরোকিন বলেন, ‘রাশিয়ার জনগনকে এই আয়োজনে আমরা সম্পৃক্ত করতে পেরে সত্যি খুবই আনন্দিত।’

ইতোমধ্যে সম্ভাব্য তিনটি মাসকটের ডিজাইন দাঁড় করানোয় রাশিয়ার ক্রীড়া বিষয়ক মন্ত্রণালয় তিন স্কুলশিক্ষার্থীকে পুরস্কৃতও করেছে।

প্রসঙ্গত, ফিফা বিশ্বকাপের ২০১৮ সালের আসরটি রাশিয়ার ১১টি গুরুত্বপূর্ণ শহরে অনুষ্ঠিত হবে। মাসব্যাপী এ আয়োজন শুরু হবে সে বছরের ১৪ জুন। আর শেষ হবে ১৫ জুলাই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD