ওয়ালটন প্রথম বিচ টেনিস শনিবার শুরু

ওয়ালটন প্রথম বিচ টেনিস শনিবার শুরু

২০১৬ সালকে পর্যটন বর্ষ হিসেবে ঘোষণা করেছে সরকার। এ বছরটিকে নানাভাবে উদযাপন করা হবে। এ ক্ষেত্রেও পিছিয়ে নেই ওয়ালটন গ্রুপ। ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় ২০ ফেব্রুয়ারি থেকে পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন প্রথম বিচ টেনিস টুর্নামেন্ট-২০১৬।’ এই টুর্নামেন্ট চলবে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত। বিজয় দিবস টেনিস টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে খেলা ৮ জন মেয়ে ও ৮ জন ছেলেকে নিয়ে সমুদ্র সৈকতে হবে এই টুর্নামেন্ট।
এ বিষয়ে বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাকক্ষে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান ও সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), এজিএম মেহরাব হোসেন আসিফ, বাংলাদেশ টেনিস ফেডারেশনের সদস্য লুৎফর রহমান ছান্টু ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের কাউন্সিলর দোলোয়ার হোসেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়- বিচ টেনিসের নিয়মকানুন একটু ভিন্ন। ভিন্ন র‌্যাকেট ও বল দিয়ে টুর্নামেন্টের খেলাগুলো হয়। তবে বিচ টেনিস প্রতিযোগিতার নিয়ম-কানুন টেনিস প্রতিযোগিতার সঙ্গে কিছুটা সামঞ্জস্যপূর্ণ। তবে কোর্টের দৈর্ঘ্য ১৬ মিটার এবং প্রস্থ্য ৪.৫ মিটার ও দ্বৈতে ৮ মিটার। নেট এর উচ্চতা ১.৭ মিটার। সমুদ্র সৈকতের বালুর উপর ফিতা দিয়ে কোর্টের লাইন মার্কিং করা হয় এবং কেবলমাত্র ভলি এর মাধ্যমে খেলা অনুষ্ঠিত হয়।
ওয়ালটন প্রথম বিচ টেনসি টুর্নামেন্টে পুরুষ এককে প্রতিদ্বন্দ্বিতা করবেন শ্রী অমল রায়, আনোয়ার হোসেন, রঞ্জন রাম, দীপু লাল, বিপ্লব রাম, মামুন বেপারী, আখতার হোসেন ও মুনির হোসেন। আর মহিলা এককে খেলবেন আফসানা ইসলাম প্রিতি, শাহ সাফিনা লাক্সমি, আয়েসা সুলতানা, রেবেকা সুলতানা, পপি আক্তার, শ্রাবনী বিশ্বাস জুই, ফাবিহা লামিসা সূচনা ও ইতি আক্তার।
ওয়ালটন বিচ টেনিস টুর্নামেন্টের ইভেন্ট পার্টনার ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD