ইংল্যান্ডকে পাত্তা না দিয়ে সেমিতে শ্রীলঙ্কা

ইংল্যান্ডকে পাত্তা না দিয়ে সেমিতে শ্রীলঙ্কা

[spacer height=”20px”]বল হাতে ইংলিশ টপ অর্ডার কাঁপিয়ে দিলেন আসিথা ফার্নান্দো। ব্যাট হাতে ইংলিশ বোলারদের গুড়িয়ে দিলেন আভিশকা ফার্নান্দো। দুই ফার্নান্দোর নৈপুণ্যে শ্রীলঙ্কা পৌঁছে গেল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমি-ফাইনালে। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে রোববার কোয়ার্টার-ফাইনালে ইংল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। ৪৯.২ ওভারে ১৮৪ রানে গুটিয়ে গিয়েছিল ইংল্যান্ড। লঙ্কানরা লক্ষ্যে পৌঁছে যায় ৮৬ বল বাকি রেখেই। সেমিফাইনালে শ্রীলঙ্কা সামনে পাচ্ছে টুর্নামেন্টের সবচেয়ে ফেভারিট দল ভারতকে।[spacer height=”20px”]
দলের দারুণ এই জয়ের আনন্দেও খানিকটা আক্ষেপ থাকতে পারে কেবল আভিশকা ফার্নান্দোর, আউট হয়েছেন সেঞ্চুরি থেকে ৫ রান দূরে। তার জন্য সান্ত্বনা হয়ে এসেছে ম্যাচ সেরার পুরস্কার। গ্রুপ পর্বে দারুণ দাপট দেখিয়েছিল ইংলিশ ব্যটিং লাইন আপ, টুর্নামেন্টের শীর্ষ দুই রান সংগ্রহকারী ইংল্যান্ডেরই জ্যাক বার্নহ্যাম ও ডেভিড লরেন্স। কিন্তু চট্টগ্রামের ব্যাটিং উইকেট থেকে মিরপুরের মন্থর উইকেটে আসতেই আটকে গেল ইংলিশদের রান-রথ।
ইংল্যান্ডের দুই ওপেনারকেই ফেরান পেসার আসিথা ফার্নান্দো। টুর্নামেন্টের প্রথম সেঞ্চুরিয়ান লরেন্স (৯) ধীরগতির উইকেটে শট খেলতে গিয়ে বল টেনে আনেন স্টাম্পে। ম্যাক্স হোল্ডেন (৮) ধরা পড়েন স্লিপে। শুরুর এই ধাক্কার পর ইংলিশদের আর দাঁড়াতেই দেয়নি লঙ্কান স্পিনাররা। টুর্নামেন্টে প্রথম ব্যাটসম্যান হিসেবে বার্নহ্যাম তিনশ’ রান স্পর্শ করার পর তাকে ফেরান ভানিদু হাসারাঙ্গা। এই লেগ স্পিনার পরে নিয়েছেন আরও ২ উইকেট। একপ্রান্তে ভরসা হয়ে থাকা ক্যালাম টেলর (৪২) ধরা পড়েন লঙ্কান অধিনায়ক চারিথ আসালাঙ্কার স্পিন ফাঁদে। শেষের দিকে বেন গ্রিন (২৬) ও অধিনায়ক ব্র্যাড টেলরের (২২) ব্যাটে কোনোরকমে ১৮০ ছাড়ায় ইংল্যান্ড।
লঙ্কানদের উদ্বোধনী জুটিই শেষ করে দেয় ইংলিশদের লড়াইয়ের আশা। ক্যাভিন বান্দারাকে (২২) নিয়ে নিয়ে ৭৬ রানের জুটি গড়েন আভিশকা। তৃতীয় উইকেটে আভিশকা ও আসালাঙ্কার জুটি ৬৯ রানের। ১১টি চার ও ১টি ছক্কায় ৯৫ রান করে আভিশকা আউট হন ইংলিশ পেসার সকিব মাহমুদের স্লোয়ারে। অধিনায়ক আসালাঙ্কা করেছেন ৩৪। আগামী মঙ্গলবার মিরপুরেই প্রথম সেমি-ফাইনালে ভারতের মুখোমুখি হবে শ্রীলঙ্কা।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD