শীর্ষ ২৫ ক্রিকেটারের মাঝে সাকিব-মুস্তাফিজ

শীর্ষ ২৫ ক্রিকেটারের মাঝে সাকিব-মুস্তাফিজ

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ‘ক্রিকবাজ’ ২০১৫ সালের পারফর্ম বিবেচনা করে শীর্ষ ২৫ ক্রিকেটারের তালিকা প্রকাশ করেছে। যেখানে বিশ্বসেরা ক্রিকেটারদের মাঝে জায়গা করে নিয়েছেন দুই বাংলাদেশি। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের সঙ্গে সে তালিকায় রয়েছেন ২০১৫ সালে ক্রিকেট বিশ্বকে চমকে দেওয়া টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। সব ধরনের ফরমেটের সাফল্য, পারফর্ম, নৈপুণ্য বিবেচনা করে ‘ক্রিকবাজ’ এ তালিকায় প্রকাশ করে।
তালিকায় প্রথম স্থানটি পেয়েছেন দক্ষিণ আফ্রিকার এবিডি ভিলিয়ার্স। ২০১৫ সালের পারফর্ম বিশ্লেষণ করে তাকে এক নম্বরে রেখেছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইটটি। দুইয়ে রয়েছেন গত বছর অসাধারণ পারফর্ম করা ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তিনে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। তালিকায় চার নম্বরে রয়েছেন অজিদের তারকা মিচেল স্টার্ক আর পাঁচে রয়েছেন নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান কেন উইলিয়ামসন। তালিকায় ২২ নম্বরে রয়েছেন বাংলাদেশের ক্রিকেটের বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান। ২৫ নম্বরে কাটার স্পেশালিস্ট মুস্তাফিজুর রহমান।
এছাড়া শীর্ষ ছয় থেকে শীর্ষ ২১ নম্বরে রয়েছেন যথাক্রমে ইংলিশ ব্যাটসম্যান জো রুট, অজিদের দলপতি স্টিভেন স্মিথ, নিউজিল্যান্ডের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম, ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন, শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুজ, প্রোটিয়া পেসার ডেল স্টেইন, কিউই পেসার ট্রেন্ট বোল্ট, পাকিস্তানি স্পিনার ইয়াসির শাহ, ভারতের টেস্ট দলপতি বিরাট কোহলি, প্রোটিয়া পেসার মরনে মরকেল, লঙ্কান ধাম্মিকা প্রসাদ, নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি, ইংলিশ তারকা বেন স্টোকস, পাকিস্তানি পেসার ওয়াহাব রিয়াজ, ভারতীয় ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে। সাকিব এবং মুস্তাফিজের মাঝে রয়েছেন প্রোটিয়া তারকা ফাফ ডু প্লেসিস এবং ইংলিশ তারকা অ্যালিস্টার কুক।
তালিকা প্রকাশের পাশাপাশি শীর্ষ এই ২৫ ক্রিকেটারদের সাফল্য বিশ্লেষণ করেছে ওয়েবসাইটটি। তাতে উঠে এসেছে সাকিবের বিশ্বকাপের পারফরমেন্স, পাকিস্তানের বিপক্ষে সিরিজে তার অসাধারণ নৈপুণ্য। এছাড়া, ভারতের বিপক্ষে তার পারফরমেন্সের প্রশংসা করা হয়েছে। গত বছর সপ্তম ক্রিকেটার হিসেবে টেস্টে ৪০০০ রান ও ২০০ উইকেটের ক্লাবে প্রবেশ করার কথাও উঠে এসেছে সাকিবের হাই প্রোফাইলে।
এদিকে, মুস্তাফিজকে নিয়ে বলা হয়েছে, গত বছরের ১৮ জুন মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে বাংলাদেশ চার পেসার নিয়ে ভারতের বিপক্ষে খেলতে নামে। যেখানে পেস আক্রমণের নেতৃত্ব দেয় ১৯ বছর বয়সী তরুণ মুস্তাফিজ। তার দারুণ অফ-কাটারে ভারতীয় ব্যাটসম্যানরা নাস্তানাবুদ হয়ে সিরিজ হারে। এছাড়া দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে সিরিজে মুস্তাফিজের পারফর্ম সফরকারীদের দল দুটিকে সিরিজ হারতে বাধ্য করে বলে জানায় ওয়েবসাইটটি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD