রাজশাহী ও দিনাজপুরে মিললো ৬ জন

রাজশাহী ও দিনাজপুরে মিললো ৬ জন

রাজশাহী ও দিনাজপুর থেকে ৬ জন ফাস্ট বোলার পাওয়া গেছে। দেশজুড়ে প্রতিভাবান ফাস্ট বোলার খুঁজে বের করতে চলমান আয়োজনের অংশ হিসাবে রোববার (৩১ জানুয়ারি) রাজশাহী ও দিনাজপুরের দু’টি ভেন্যুতে অনুষ্ঠিত হয় রবি ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইন।
আগের সব ভেন্যুর মতো রোববারও আগ্রহী তরুণ-তরুণীদের উপচেপড়া ভিড় ছিল চোখে পড়ার মতো। রবি সুপার ফাস্ট ইন্টারনেটের সৌজন্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও স্পন্সর রবি’র উদ্যোগে চলছে এ ক্যাম্পেইন।
রবি’র কমিউনিকেশন অ্যান্ড করপোরেট রেসপন্সিবিলিটি বিভাগের ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর জানান, প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য রাজশাহীতে ৬৭১ জন ফাস্ট বোলার নিবন্ধন করেন। যেখান থেকে যাচাই-বাছাই শেষে ৫২৫ জনকে যোগ্য প্রতিযোগী হিসেবে নির্বাচন করা হয়। এদের মধ্য থেকে ২ জন ছেলে ফাস্ট বোলারকে বাছাই করা হয়। রাজশাহীতে সর্বোচ্চ গতির বোলারের গতি ছিল প্রতি ঘণ্টায় ১২৭ কিলোমিটার।
অপরদিকে, দিনাজপুরে ৩২১ জন ফাস্ট বোলার নিবন্ধন করেন। যাচাই-বাছাই শেষে ১৬৫ জনকে যোগ্য প্রতিযোগী হিসেবে নির্বাচন করা হয়। এদের মধ্য থেকে চার জন ছেলে ফাস্ট বোলারকে বাছাই করা হয়। দিনাজপুরের সবচেয়ে দ্রুতগতির ফাস্ট বোলারের গতি ছিল প্রতি ঘণ্টায় ১৩১ কিলোমিটার।
এর আগে সিলেট থেকে ১২ জন ছেলে ও ১ জন মেয়ে, চট্টগ্রাম থেকে ৫ জন ছেলে, কুমিল্লা থেকে ৩ জন ছেলে, কক্সবাজার থেকে ১ জন ছেলে, ময়মনসিংহ থেকে ৪ জন ছেলে ও ৪ জন মেয়ে, ফরিদপুর থেকে ৮ জন ছেলে ও ১ জন মেয়ে, বরিশাল থেকে ১ জন ছেলে, যশোর থেকে ২ জন ছেলে এবং খুলনা থেকে ১০ জন ছেলে ও ১ জন মেয়ে ফাস্ট বোলার প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। এখন পর্যন্ত ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইনে সর্বোচ্চ গতি রেকর্ড করা হয়েছে ফরিদপুরে- প্রতি ঘণ্টায় ১৩৩ কিলোমিটার।
দেশের ১৬টি স্থানে এই ফাস্ট বোলার হান্ট প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। এর মধ্যে নির্বাচিত প্রতিযোগীদের বাছাই করে ঢাকায় হাই পারফরম্যান্স ক্যাম্পে নিয়ে আসা হবে। অংশগ্রহণকারীদের শারিরীক সক্ষমতা ও দক্ষতার (ওজন, উচ্চতা, ফ্লেক্সিবিলিটি টেস্ট, নি টু ওয়াল) উপর ভিত্তি করে প্রতিযোগিতার বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হবে।
চূড়ান্ত পর্বে সেরা ১২ জনকে (১০ জন ছেলে এবং ২ জন মেয়ে) বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে। বিসিবি’র হাই পারফরম্যান্স কোচ ও গেম ডেভেলপমেন্ট টেকনিক্যাল স্টাফ ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইনের টেকনিক্যাল ব্যাপারগুলো যাচাই করছেন।
চলতি বছরের প্রথমদিন থেকে শুরু হওয়া এ ক্যাম্পেইনের নিবন্ধন প্রক্রিয়া ১৪ জানুয়ারি শেষ হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে ছেলে-মেয়ে নিয়ে মোট ৩৯ হাজার ৪১৮ জন ফাস্ট বোলার নিবন্ধনের জন্য আবেদন করেছেন।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD