রাজশাহীতে রবি ফাস্ট বোলার হান্ট রোববার

রাজশাহীতে রবি ফাস্ট বোলার হান্ট রোববার

বিভাগীয় শহর রাজশাহীতে প্রতিভাবান ফাস্ট বোলার (পেসার) খুঁজে বের করতে ‘রবি ফাস্ট বোলার হান্ট’ ক্যাম্পেইন শুরু হচ্ছে। রোববার উত্তরের এই জেলায় ক্যাম্পেইন শুরু হবে। সকাল ৯টা থেকে রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে নিবন্ধিতরা এই ক্যাম্পেইনে অংশগ্রহণ করতে পারবেন। চলবে বিকেল ৫টা পর্যন্ত। শনিবার বিকেলে এক চিঠিতে রবি’র কমিউনিকেশন অ্যান্ড করপোরেট রেসপন্সেবিলিটি বিভাগের ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তবে এই ক্যাম্পেইনে অংশগ্রহণার্থীদের সকাল ৮টার মধ্যে রিপোর্ট করতে বলা হয়েছে। বিষয়টি জানিয়ে এরই মধ্যে স্থানীয় পত্রিকায় বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে মোবাইল অপারেটর রবি।
‘রবি ফাস্ট বোলার হান্ট’ নামে ক্যাম্পেইনটি চালু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও স্পন্সর প্রতিষ্ঠান রবি আজিয়াটা লিমিটেড। গত ১৭ জানুয়ারি থেকে দেশব্যাপী শুরু হওয়া এই ক্যাম্পেইন আগামী ২০ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে; যার নিবন্ধন শুরু হয়েছে ১ জানুয়ারি থেকে।
এসএমএস, অনলাইন এবং দেশজুড়ে নির্দিষ্ট রবি ওয়াক-ইন-সেন্টারের মাধ্যমে নিবন্ধন করা হয়েছে। এতে ফাস্ট বোলিং প্রতিভা মেলে ধরার সুযোগ থাকছে ছেলে ও মেয়ে উভয়েরই।
তবে অংশগ্রহণকারীদের বয়স ১৬ থেকে ২৩ বছরের মধ্যে এবং ছেলেদের ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৬ ইঞ্চি ও মেয়েদের ক্ষেত্রে ৫ ফুট হতে হবে। আগ্রহী তরুণ-তরুণীদের ১৪ জানুয়ারির মধ্যে তাদের নিবন্ধন শেষ করতে ইতোপূর্বে প্রকাশিত বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানো হয়েছিল।
প্রসঙ্গত, দুই দফায় অনুষ্ঠিত ক্যাম্পেইনের প্রথম দফা শুরু হয় ১৭ জানুয়ারি। দেশের ১৬টি স্থানে ফাস্ট বোলার নির্বাচন প্রক্রিয়া শুরু হয়। চূড়ান্ত নির্বাচনের জন্য বাছাই হওয়ার পর ৬৪ জনকে হাই পারফরম্যান্স ক্যাম্পে অংশগ্রহণের জন্য ঢাকায় নিয়ে আসা হবে। অংশগ্রহণকারীদের শারীরিক যোগ্যতা ও দক্ষতার (ওজন, উচ্চতা, ভারসাম্য, নি টু ওয়াল টেস্ট) ওপর ভিত্তি করে যাচাই করা হবে।
প্রত্যেক অংশগ্রহণকারীকে পর্যবেক্ষণ ও তাদের রেকর্ড সংগ্রহের জন্য জাতীয় ক্রিকেট একাডেমি থেকে বোলিং কোচ নিযুক্ত থাকবেন। যাচাই-বাছাইপর্ব শেষে শীর্ষ ১২ জন (১০ জন ছেলে ও ২ জন মেয়ে) খেলোয়াড়কে বিজয়ী ঘোষণা করা হবে। সেই ১২ খেলোয়াড় যেন জাতীয় পর্যায়ে খেলতে পারেন সেজন্য তাদের হাই পারফরম্যান্স টিমের মাধ্যমে প্রশিক্ষণও দেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD