বাংলাদেশকে নামিবিয়ার হুমকি!

বাংলাদেশকে নামিবিয়ার হুমকি!

স্কটল্যান্ডকে উড়িয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুর্দান্ত শুরুর পর আরও বড় কিছুর স্বপ্ন দেখছে নামিবিয়া। বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকাকেও হারানোর প্রত্যয় কোচ নরর্বাট মানিয়ান্ডের কণ্ঠে!
শুক্রবার কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্কটল্যান্ডকে ৯ উইকেটে হারায় নামিবিয়া। লড়াইটা আইসিসির সহযোগী দুই দলের মধ্যে হলেও মাঠের ক্রিকেটে তফাত ছিল আকাশ-পাতাল। নামিবিয়ানদের দাপুটে ক্রিকেটে অসহায় ছিল স্কটিশরা।
নামিবিয়ার কোচ মানিয়ান্ডে এটিকে বলছেন কেবলই শুরু। গ্রুপের বড় দুই ক্রিকেট শক্তি বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকাকেও চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন জিম্বাবুয়ের সাবেক এই অলরাউন্ডার।
“অবশ্যই বাংলাদেশকে হারাতে পারি আমরা। শুধু বাংলাদেশ কেন, দক্ষিণ আফ্রিকাকেও হারাতে পারি। ক্রিকেটে যে কোনো কিছুই হতে পারে। আমাদের সামর্থ্য আছে অনেক দূর যাওয়ার।”
বিশ্ব ক্রিকেটে এমন বড় কোনো নাম নয় নামিবিয়া। একবার অবশ্য মূল বিশ্বকাপে খেলার অভিজ্ঞতা আছে তাদের। ২০০৩ বিশ্বকাপে গ্রুপ পর্বে দলটি হেরেছিল ৬ ম্যাচের সবকটি। সেবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৫ রানে গুটিয়ে যাওয়ার বিব্রতকর অভিজ্ঞতাও হয়েছিল।
তবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে মোটামুটি নিয়মিত তারা। এবার নিয়ে ছোটদের বিশ্বকাপে দেশটি খেলছে সপ্তমবার। টানা দুটি যুব বিশ্বকাপে দলকে নিয়ে এলেন কোচ মানিয়ান্ডে। এক সময় জিম্বাবুয়ে ‘এ’ দলে খেলা সাবেক এই অলরাউন্ডার দারুণ আশাবাদী তার এবারের স্কোয়াড নিয়ে।
“আমাদের দলের বড় শক্তি একতা। আজকের ম্যাচেও বোলিং-ফিল্ডিংয়ে সেটি ফুটে উঠেছে। কেউ ৫ উইকেট নেয়নি, সবাই অবদান রেখেছে। টিম স্পিরিট দারুণ। আর দলীয় একতা দিয়ে ক্রিকেটে অনেক কিছুই করা সম্ভব।”
আগামী রোববার নামিবিয়া খেলবে প্রতিবেশী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে লড়াই মঙ্গলবার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD