নিষিদ্ধ নারিন ক্যারিবীয়দের বিশ্বকাপ দলে

নিষিদ্ধ নারিন ক্যারিবীয়দের বিশ্বকাপ দলে

ভারতের মাটিতে আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দলে নেওয়া হয়েছে অফস্পিনার সুনিল নারিনকে। গত বছরের নভেম্বরে অবৈধ বোলিং অ্যাকশনের কারণে ক্রিকেট থেকে নিষিদ্ধ হন নারিন। তবে ৮ মার্চ থেকে শুরু হওয়া বিশ্বকাপ পর্বের আগে নিজেকে ঠিক প্রমাণ করে দলে আসতে পারেন এ ডানহাতি। ক্যারিবীয়দের টি-২০ ফরম্যাটের এ দলে নেতৃত্ব দেবেন ড্যারেন স্যামি।

গত নভেম্বরে শ্রীলঙ্কা সফরে তৃতীয় ওয়ানডেতে অবৈধ অ্যাকশনের কারণে আম্পায়ারদের সন্দেহে পড়েন নারিন। পরে আইসিসির নির্ধারিত পরিক্ষাগারে টেস্ট করা হলে দেখা যায় তার সবগুলো ডেলিভারিতেই ১৫ ডিগ্রির বেশি কনুই ভাঙা হয়।

এরআগে ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দলে নেওয়া হয়েছিলো রহস্যময়ী এ স্পিনারকে। তবে ২০১৪ চ্যাম্পিয়নস লিগে আম্পায়ারদের সন্দেহের মুখে পড়ায় তিনি দল থেকে নিজেকে প্রত্যাহার করে নেন।

২০১২ সালের শিরোপা জয়ী ওয়েস্ট ইন্ডিজ দলের ১১ জনই এবারের স্কোয়াডে রয়েছেন। নতুন মুখ হিসেবে নেওয়া হয়েছে ক্যারিবীয়দের ওয়ানডে ও টেস্ট অধিনায়ক জেন হোল্ডারকে। এছাড়া স্পিনার সুলেমান বেন, আন্দ্রে ফ্লেচার ও জেরম টেইলরকে এবারের দলে নেওয়া হয়েছে। আর দল থেকে অবহেলিত থাকা ডোয়েন ব্রাভো ও কাইরন পোলার্ডকেও দলে রাখা হয়েছে।

বর্তমান টি-২০’র শীর্ষ দল ওয়েস্ট ইন্ডিজ সুপার টেন স্টেজে গ্রুপ ওয়ানে রয়েছে। সেখানে তারা খেলবে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও বাছাইপর্ব থেকে উঠে আসা দলের বিপক্ষে। এরআগে কলকাতায় স্বাগতিক ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ১৬ মার্চ মুম্বাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজ দল: ড্যারেন স্যামি (অধিনায়ক), স্যামুয়েল বাদ্রি, সুলেমান বেন, ড্যারেন ব্রাভো, ডোয়াইন ব্রাভো, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, জেসন হোল্ডার, সুনিল নারিন, কাইরন পোলার্ড, দিনেশ রামদিন, আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস, লেন্ডল সিমন্স, জেরোম টেলর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD