জয়ের ধারাবাহিকতা ধরে রাখার প্রত্যয় হাথুরুসিংহের

জয়ের ধারাবাহিকতা ধরে রাখার প্রত্যয় হাথুরুসিংহের

বেশ কিছুদিন ধরে ভালো পারফর্ম করছে বাংলাদেশ ক্রিকেট দল। ২০১৫ সালটা বাংলাদেশের জন্য গেছে পুরোটাই সাফল্যের। এর ধারাবাহিকতা বজায় রাখার প্রত্যয় বাংলাদেশ ক্রিকেট দলের। আর এ জন্য বছরের শুরুতে জিম্বাবুয়ে সিরিজকে গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল।
জিম্বাবুয়ে বলে একটুও ছাড় দিতে রাজি নয় টিম বাংলাদেশ। এমনটাই বলেছেন বাংলাদেশ দলের কোচ চান্ডিকা হাথুরুসিংহে। বুধবার বিকেলে বাংলাদেশ দলের অনুশীলন চলাকালে সাংবাদিকদের সাথে কথা বলেন হাথুরেসিংহে।
জিম্বাবুয়েকে মোটেও দুর্বল প্রতিপক্ষ ভাবছেন না তিনি। আফগানিস্তানের বিপক্ষে সিরিজ হারলেও টি-টোয়েন্টিতে কেউ দূর্বল প্রতিপক্ষ নয়। আমাদের তাই চ্যলেঞ্জটা নিতে হবে। আর দলের সবাই বেশ ভালো পারফর্ম করছে, এটা ধরে রাখতে পারলে আমরা সিরিজ জিততে পারবো।
দুই নতুন খেলেয়াড় নুরুল হাসান সোহান আর আবু হায়দার রনির ব্যাপারেও কথা বলেন কোচ। এ দুই ক্রিকেটারের যে কারও অভিষেক হয়ে যেতে পারে বলে জানান তিনি, ‘এরা দলে যোগ্যতা নিয়েই এসেছে। তাদের নিয়ে পরীক্ষা-নিরীক্ষার কোন ব্যাপার নেই। দলের প্রয়োজনেই তাদের যে কারও অভিষেক হতে পারে। নুরুল হাসানের নাম উল্লেখ করে তিনি বলেন, ছেলেটা বেশ কিছুদিন ভালো পারফর্ম করছে। বিপিএলে এবং দক্ষিণ আফ্রিকা সফরে সে ভালো করেছে। এখন মূল দলে জায়গা পেলে ভালো করতে পারবে বলে জানান তিনি।
পাশাপাশি তার কিপিংটাও দলের বোনাস হিসেবে থাকবে। শুভাগত হোমকে নিয়েও প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে কোচকে। চান্দিকা বলেন, শুভাগত বিপিএলে ভালো করেছে, এই জন্যই টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছে। একাদশে সুযোগ পেলে তাকে দিয়ে অল রাউন্ডারের কাজটাই করানো হবে।
সামনেই এশিয়া কাপ আর তারপরে বিশ্বকাপ। এর আগে এই সিরিজটা কাজে দেবে বলেই তিনি মনে করেন, ‘বিপিএলের আয়োজনে এ ফরমেটের ক্রিকেটে বাংলাদেশের দূর্বলতা অনেকটা কাটিয়ে উঠবে।’
উল্লেখ্য, বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজের টাইটেল স্পন্সর দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। আর পাওয়ার্ড বাই ‘মার্সেল’।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD