জাতীয় রাগবি প্রতিযোগিতা শুরু

জাতীয় রাগবি প্রতিযোগিতা শুরু

দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় রোববার (১০ জানুয়ারি) থেকে পল্টন মাঠে শুরু হয়েছে ‘ওয়ালটন জাতীয় পুরুষ ও মহিলা রাগবি প্রতিযোগিতা-২০১৬’। তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা ১২ জানুয়ারি শেষ হবে। বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের সার্বিক ব্যবস্থাপনায় ও ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় এবার পুরুষ ষষ্ঠ ও মহিলা প্রথম জাতীয় রাগবি প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।
রোববার সকালে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাষ্ট্রীয় পুরস্কার প্রাপ্ত সাঁতারু মিসেস লায়লা নুর বেগম, বাংলাদেশ রাগবি ফেডারেশন (ইউনিয়ন) এর সহ-সভাপতি আব্দুল্লাহ আল জাহির স্বপন, সাধারণ সম্পাদক মৌসুম আলী, যুগ্ম সম্পাদক মোজিবুর রহমান, টুর্নামেন্ট কমিটির সম্পাদক সাঈদ আহমেদ (পুরুষ) এবং পারভীন পুতুল (মহিলা)।
উদ্বোধনী অনুষ্ঠানে এফ.এম. ইকবাল বিন আনোয়ার বলেন, ‘ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় এটা পুরুষদের ষষ্ঠ জাতীয় রাগবি প্রতিযোগিতা হলেও মহিলাদের জন্য প্রথম। ওয়ালটন গ্রুপ নারীদের অংশগ্রহণ ও উন্নয়নে বিশ্বাসী। আমরা ওয়ালটন গ্রুপ চাই এই প্রতিযোগিতার মাধ্যমে ভালো কিছু নারী ক্রীড়াবিদ উঠে আসুক। আমি এই টুর্নামেন্টের সাফল্য কামনা করছি।’
ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানিয়ে বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের সাধারণ সম্পাদক মৌসুম আলী বলেন, ‘ওয়ালটন গ্রুপ দেশের খেলাধুলাকে এগিয়ে নিচ্ছে। তারা শুধু রাগবি নয়, সব ফেডারেশনের সঙ্গেই যুক্ত হচ্ছে। ওয়ালটন গ্রুপ আগেও রাগবি প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করেছে। এবারও তারা আমাদের সঙ্গে যুক্ত হওয়ায় ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানাই। ওয়ালটন গ্রুপের মতো অন্যান্য প্রতিষ্ঠান খেলাধুলার পৃষ্ঠপোষকতায় এগিয়ে আসলে ক্রীড়াঙ্গন আরো বেশি প্রাণবন্ত হতে পারত।’
উদ্বোধনী খেলা চট্টগ্রাম জেলা বনাম মুন্সিগঞ্জ জেলা রাগবি দলের মধ্যে অনুষ্ঠিত হয়। খেলায় চট্টগ্রাম জেলা ১০-০ পয়েন্টে মুন্সিগঞ্জ জেলাকে পরাজিত করে। সকাল ৯টায় ফরিদপুর জেলা ৫-০ পয়েন্টে বাগেরহাট জেলাকে পরাজিত করে। সকাল ৯.৩০ মিনিটে নড়াইল জেলা ২৫-৫ পয়েন্টে মুন্সিগঞ্জ জেলাকে পরাজিত করে। সকাল ১০.৫ মিনিটে সিরাজগঞ্জ জেলা ১০-৭ পয়েন্টে গাজীপুর জেলাকে পরাজিত করে। সকাল ১০.৩৫ মিনিটে নড়াইল জেলা ২৪-০ পয়েন্টে মাদারীপুর জেলাকে পরাজিত করে। বেলা ১১.৫০ মিনিটে ঢাকা জেলা ৩০-০ পয়েন্টে রংপুর জেলাকে পরাজিত করে। দুপুর ১টায় বাংলাদেশ সেনাবাহিনী ৪৪-০ পয়েন্টে ফরিদপুর জেলাকে পরাজিত করে। বিকাল ৩ টায় রংপুর জেলা ১৩-১০ পয়েন্টে সিরাজগঞ্জ জেলাকে পরাজিত করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD