ওয়ানডে সেরা দশ বোলিং স্পেলে ছয়ে রুবেল

ওয়ানডে সেরা দশ বোলিং স্পেলে ছয়ে রুবেল

শুধু দলীয়ভাবেই নয়, ব্যক্তিগতভাবেও গেল বছরটা চিরস্মরণীয় হয়ে থাকছে বাংলাদেশি ক্রিকেটারদের কাছে। ধারাবাহিকভাবে ভালো খেলে পুরো বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে টাইগার ক্রিকেটাররা। আর বছর শেষে মিলছে একের পর এক স্বীকৃতি। এবার টাইগার ভক্তদের জন্য আরেকটি সুখবর দিয়েছে জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। ২০১৫ সালের সেরা ওয়ানডে বোলিং স্পেল নির্বাচন করেছে। সেখানে জায়গা হয়েছে বাংলাদেশ স্পিড স্টার রুবেল হোসেনের। এই তালিকায় তিনি রয়েছেন ষষ্ঠ স্থানে।
রুবেল হোসেন মূলত সেরা দেশ বোলিং স্পেলের তালিকায় জায়গা পেয়েছেন বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে স্মরণীয় ম্যাচ জয়ে বিরাট ভূমিকা রাখায়। ঐ ম্যাচে আগে ব্যাট করে নেমে ২৭৫ করে বাংলাদেশ। ২৭৬ রানে টার্গেটে ব্যাটিংয়ে নেমে ইংলিশদের শুরুটা হয়েছিলো ভালোই। মইন আলী রান আউট হয়ে ফিরে গেলেও ইয়ান বেল ও অ্যালেক্স হেলস ইংল্যান্ডকে জয়ের পথে দলকে এগিয়ে নেন। তখনই বোলিং আক্রমণে এসেই বেলকে সাজঘরে ফেরত পাঠান এই ডানহাতি। দুই বল পরে অধিনায়ক মরগানকেও ফেরান তিনি।
এরপরেও ম্যাচের ভাগ্য দুই দলের দিকেই ছিলো। শেষ দিকে জয়ের জন্য ইংলিশদের প্রয়োজন হয় ১০ বলে ১৬ রান। তখন বোলিংয়ে আবারো রুবেল। পরপর দুই বলে স্টুয়ার্ট ব্রড ও অ্যান্ডারসনকে সরাসরি বোল্ড করে উল্লাসে মাতে পুরো বাঙ্গালি জাতি। এই জয়ে টাইগাররা উঠে যায় কোয়াটার ফাইনালে।
এ দিকে সেরা ওয়ানডে বোলিং স্পেলে প্রথম স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল মার্শ। বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ৩৩ রান দিয়ে ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন তিনি। দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের পেস বোলার মোহাম্মদ সামি। বিশ্বকাপে পাকিস্তান ও ভারতের মধ্যকার গুরুত্বপূর্ণ ম্যাচে তিনি ৩৫ রানে ৪ উইকেট নিয়ে দলকে জয়ী করতে অবদান রাখেন।
ইএসপিএন ক্রিকইনফোর সেরা বোলিং স্পেলের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন নিউজিল্যান্ড পেসার টিম সাউদি। বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ৩৩ রানে ৭ উইকেট নেন তিনি। তার বোলিং আগুনে পুড়ে বিশ্বকাপের ঐ ম্যাচে কিউইরা সহজ পায়।
এই তালিকায় আরো যারা রয়েছেন, তারা হলেন নিউজিল্যান্ড পেসার টেন্ট বোল্ট, অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, ইমরান তাহির, ওহাব রিয়াজ ও জেমস ফোকনার। দলের অবস্থা ও জয়ের ক্ষেত্রে পারফরমেন্সের ভুমিকার ভিত্তিতে এই তালিকা করেছে ইএসপিএন ক্রিকইনফো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD