শুরুর আগেই অব্যবস্থাপনার অভিযোগ!

শুরুর আগেই অব্যবস্থাপনার অভিযোগ!

ভারতের কেরালায় আজ থেকে শুরু হতে যাচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপের একাদশতম আসর। সন্ধ্যায় ‘এ’ গ্রুপে নেপাল-শ্রীলঙ্কার ম্যাচের মধ্য দিয়ে মাঠে গড়াবে দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত এই টুর্নামেন্ট। কিন্তু শুরুর আগেই অভিযোগ উঠেছে অব্যবস্থাপনা নিয়ে। আর সেই অভিযোগের তীর ছুড়েছে খোদ ভারতের স্টাফরা!
তাদের সঙ্গে যুক্ত হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন আফগানিস্তানও। শুধু তারাই নয়, সুযোগ-সুবিধার বিষয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছে বাংলাদেশ, শ্রীলঙ্কা, মালদ্বীপ, ভুটান ও নেপালও। তাদের অভিযোগ ঠিকমতো অনুশীলনের জন্য ভেন্যু পাচ্ছেন না। ভেন্যু পাচ্ছেন তো সময়সূচি ঠিকমতো হচ্ছে না। যেমন সুযোগ সুবিধা দেওয়ার কথা ছিল সেটাও ঠিকমতো নাকি দেওয়া হচ্ছে না। বিষয়গুলো নিয়ে প্রায় সব দলই অসন্তুষ্ট।
ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ভারত, আফগানিস্তান, বাংলাদেশ, নেপাল, মালদ্বীপ, ভুটান, শ্রীলঙ্কা তাদের অসন্তুষ্টির বিষয়টি উল্লেখ করেছে।
বর্তমান চ্যাম্পিয়ন আফগানিস্তানের কোচ পিটার সেগ্রেট এ বিষয়ে বলেন, ‘আমরা নানারকম সমস্যার সম্মুখীন হচ্ছি। থাকা খাওয়া ও আসা-যাওয়ার সমস্যা তো আছেই, ঠিকমতো অনুশীলন করারও সুযোগ পাচ্ছি না। মাঠই পাচ্ছি না। তবে সবকিছু আমরা মেনে নিয়েছি। এখানকার মানুষজন বেশ ভালো। এই টুর্নামেন্টে খেলতে আসতে পেরে আমরা খুশি। আমরা আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করব।’
এ বিষয়ে সব দলের কোচই নেতিবাচক মন্তব্য করেছেন। ভারতের কোচ স্টিফেন কন্সটানটিন বলেন, ‘আমরাও বেশ কিছু সমস্যার সম্মুখীন হয়েছি। কিন্তু সবচেয়ে খারাপ লাগার বিষয় হচ্ছে এই অব্যবস্থাপনার দায়-দায়িত্ব কেউ নিচ্ছে না।’
তবে এমনটিও শোনা যাচ্ছে যে- ভারত ফুটবল ফেডারেশনের সঙ্গে কেরালা ফুটবল সংস্থার সম্পর্ক ভালো যাচ্ছে না। সে কারণে ভারতের ফুটবল ফেডারেশন থেকে আশানুরুপ সহযোগিতা তারা পাচ্ছে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD