ঢাকাWednesday , 29 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

সিরিজের মাঝপথেই আইপিএলে যাচ্ছেন সাকিব

Sahab Uddin
March 29, 2023 11:43 am
Link Copied!

জটিলতা কাটেনি আইপিএলে সাকিব-মোস্তাফিজ আর লিটনের এনওসি ইস্যুতে ৷ এরই মধ্যে গুঞ্জন, আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে নাকি খেলবেন না সাকিব৷ দ্বিতীয় ম্যাচ শেষেই কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) ডাগআউটে যোগ দেবেন টাইগারদের সংক্ষিপ্ত সংস্করণের অধিনায়ক।

তবে এ নিয়ে আনুষ্ঠানিক মন্তব্য করেননি বিসিবির কোনো কর্তা৷ একাধিক সূত্রের খবর, আগের অবস্থা থেকে নাকি সরে এসেছে বোর্ড৷ টি-টোয়েন্টি সিরিজ শেষে তিন জনকেই অনাপত্তিপত্র দিতে নাকি নীতিগত সিদ্ধান্ত নিয়েছে
বাস্তবতা বলে বিশ্ব ক্রিকেটে ফ্র্যাঞ্চাইজি লিগ এড়িয়ে যাওয়ার সুযোগ নেই৷ তার মধ্যে আইপিএলের আবেদন সবচেয়ে বেশি৷ আইরিশদের বিপক্ষে হোম অ্যাওয়ে সিরিজ চলাকালীন সাকিব-লিটন-মোস্তাফিজকে আইপিএল খেলতে অনাপত্তিপত্র দেয়া হবে কি না, তাই এখন দেশের ক্রিকেট পাড়ার সবচেয়ে আলোচিত ইস্যু।

যদিও বোর্ড সভাপতির অবস্থান স্পষ্ট৷ যে সুরে সুর মিলিয়েছেন হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহেও৷ তবে সূত্রের খবর বিসিবির প্রভাবশালী একাধিক পরিচালক চাইছেন আয়ারল্যান্ড সিরিজ না, বরং আইপিএল খেলুক টাইগার ক্রিকেটাররা৷ কারণ ফরম্যাটে ভিন্ন হলেও চলতি বছর ওয়ানডে বিশ্বকাপ হবে ভারতেই।

গুঞ্জন আছে তাদের চাওয়াতেই বোর্ডের অনাপত্তিপত্র ইতোমধ্যে পেয়ে গেছেন সাকিব আল হাসান৷ দ্বিতীয় টি-টোয়েন্টি খেলেই নাকি কেকেআর ডাগআউটে যোগ দেবেন তিনি৷ লিটন-মোস্তাফিজ যাবেন ৩১ মার্চ তৃতীয় টি-টোয়েন্টি শেষে৷ আবার একপক্ষ চাইছে টি-টোয়েন্টি সিরিজ শেষ করে তবেই যাক সাকিব।

কিন্তু সেখানে সমস্যাও আছে৷ এটা মোটামুটি নিশ্চিত আইরিশদের বিপক্ষে একমাত্র টেস্টে অধিনায়ক সাকিব আর সহ-অধিনায়ক লিটনকে পাচ্ছে না টিম ম্যানেজমেন্ট৷ তাহলে প্রশ্ন আভিজাত্যের ক্রিকেটে টাইগারদের নেতৃত্ব দেবেন কে? এক ম্যাচের জন্য তামিম, মুশফিক কিংবা মুমিনুল সাবেক তিন অধিনায়কের কেউই নেবেন না দায়িত্ব৷ তাই তো ঢাকা টেস্টের অধিনায়ক হিসেবে জোরেশোরেই উচ্চারিত হচ্ছে মেহেদী হাসান মিরাজের নাম৷

অবশ্য এই ইস্যুতে বিসিবি কর্তাদের আনুষ্ঠানিকভাবে মুখ খুলতে বারণ! তবে এক পরিচালক জানিয়েছেন, এক শর্তে সাকিবদের টেস্ট না খেলেই অনাপত্তিপত্র দেয়া হবে৷ আর তা হলো আইরিশদের বিপক্ষে ফিরতি ওয়ানডে সিরিজ খেলতে হবে এই তিন ক্রিকেটারকে, অর্থাৎ আইপিএলের মাঝপথেই ফিরতে হবে তাদের৷ এ প্রস্তাবে নাকি রাজি হননি ক্রিকেটাররা৷ কারণ ইতোমধ্যে বাংলাদেশের সরাসরি ভারত বিশ্বকাপ নিশ্চিত হওয়ায় এই সিরিজের নেই আলাদা কোনো গুরুত্ব৷ সব মিলিয়ে চলমান জটিলতা বোর্ডের আনুষ্ঠানিক মন্তব্যের আগে যে শেষ হচ্ছে না তা নিশ্চিত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।