ঢাকাWednesday , 17 May 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

সাফ ফুটবলে লেবাননের গ্রুপে বাংলাদেশ

parag arman
May 17, 2023 2:31 pm
Link Copied!

সাফ ফুটবল চ্যাম্পিয়নিশপের ড্র অনুষ্ঠিত হয়েছে আজ। স্বাগতিক ভারতের দিল্লীতে এই ড্র অনুষ্ঠিত হয়। আগামী ২১ জুন থেকে শুরু হচ্ছে ‘দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ’ খ্যাত সাফ চ্যাম্পিয়নশিপ। ড্রয়ে বাংলাদেশ বি গ্রুপে পড়েছে। যেখানে বাংলাদেশের অন্য তিন প্রতিপক্ষ লেবানন, মালদ্বীপ ও ভূটান।

ভারত ও লেবাননকে দুই গ্রুপের দুই শীর্ষ ধরে গ্রুপিং করা হয়। বাংলাদেশ ও পাকিস্তানের র‌্যাঙ্কিং আট দলের মধ্যে সবচেয়ে নিচের দিকে হওয়ায় দু’দল শেষ পটে ছিল। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক সাজি প্রভাকরণ শেষ পট থেকে প্রথমে দলের নাম তোলেন। বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে বাংলাদেশের নাম আগে ওঠে। দেশের নাম উঠানোর পর, আরেকটি পট থেকে তিনি গ্রুপের নামও তোলেন। সেখানে বি গ্রুপে ওঠে।

বাংলাদেশ দক্ষিণ এশিয়ার ফুটবল চ্যাম্পিয়নশিপে সর্বশেষ সেমিফাইনাল খেলেছে ২০০৯ সালে। এরপর আর গ্রুপের গণ্ডি পার হতে পারেনি। এবার দক্ষিণ এশিয়ার বাইরে দুই দল রয়েছে। বিশেষ করে বাংলাদেশের গ্রুপে থাকা লেবানন টুর্নামেন্টের আট দলের মধ্যে সর্বোচ্চ র‌্যাঙ্কিংধারী। গ্রুপের অন্য দু’দলের মধ্যে মালদ্বীপ ও ভূটানকে সাম্প্রতিক সময়ে হারানোর রেকর্ড নেই বাংলাদেশের।

এ গ্রুপে স্বাগতিক ভারতের সঙ্গে রয়েছে কুয়েত, নেপাল ও পাকিস্তান। দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স আপ খেলবে সেমিফাইনাল।

গ্রুপ এ : ভারত, কুয়েত, নেপাল ও পাকিস্তান
গ্রুপ বি : লেবানন, মালদ্বীপ,ভূটান ও বাংলাদেশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।