ঢাকাMonday , 10 April 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

শেখ জামাল থামালো আবাহনীর জয়রথ

parag arman
April 10, 2023 9:26 pm
Link Copied!

অবশেষে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) প্রথম হারলো আবাহনী লিমিটেড। নবম রাউন্ডের আজ ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কাছে ৪ উইকেটে হেরেছে আবাহনী। এবারের আসরে নিজেদের প্রথম আট ম্যাচেই জিতেছিলো আবাহনী।

লিগে প্রথম হারের পরও ৯ ম্যাচে ৮ জয় ও ১ হারে ১৬ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে টেবিলের শীর্ষে রয়েছে আবাহনী। ৯ ম্যাচে ১৬ পয়েন্ট আছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবেরও। রান রেটে পিছিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে আছে শেখ জামাল। ৯ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে আছে লিজেন্ডস অব রূপগঞ্জ। টেবিলের এই শীর্ষ তিন দল- আবাহনী, শেখ জামাল ও লিজেন্ডস অব রূপগঞ্জ ইতোমধ্যে সুপার লিগ পর্ব নিশ্চিত করেছে।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে আবাহনী। ওপেনার মোহাম্মদ নাইম ও উইকেটরক্ষক জাকের আলির জোড়া হাফ-সেঞ্চুরিতে ৫০ ওভারে ৯ উইকেটে ২৫০ রান করে আবাহনী।

১১৯ বল খেলে ৬টি চারে সর্বোচ্চ ৭৯ রান করেন জাকের। ৪৬ বলে ৫৮ রান করেন নাইম। ৭টি চার ও ২টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান রাইম।

ভালো শুরুর পরও মিডল অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় বড় সংগ্রহ পায়নি আবাহনী। বল হাতে শেখ জামালের আরিফ আহমেদ ৩টি, আসন্ন আয়ারল্যান্ড সিরিজের জন্য প্রথমবারের মত জাতীয় দলে ডাক পাওয়া পেসার মৃত্যুঞ্জয় চৌধুরি ও এবাদত হোসেন ২টি করে উইকেট নেন।

জয়ের জন্য ২৫১ রানের জবাবে তাওহিদ হৃদয় ও তাইবুর রহমানের জোড়া হাফ-সেঞ্চুরিতে চার বল বাকী থাকতে জয় তুলে নেয় শেখ জামাল। চতুর্থ উইকেটে ৯৮ রানের জুটি গড়ে দলের জয়ে অবদান রাখেন হৃদয় ও তাইবুর। ৫টি চার ও ১টি ছক্কায় ৭৭ বলে ৭২ রান করেন হৃদয়। ৪টি চারে ৬৩ রান করেন তাইবুর। আবাহনীর পক্ষে ২টি করে উইকেট নেন রাকিবুল ইসলাম ও পাকিস্তানের দানিশ আজিজ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।