ঢাকাFriday , 3 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

যুব গেমসের সমাপনী আজ

parag arman
March 3, 2023 6:32 pm
Link Copied!

বুকে হাত রেখে, বিজয়ের বেশে, ছুঁয়ে দেব আসমান- স্লোগান নিয়ে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) আয়োজনে দেশব্যাপী ‘শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমসের চুড়ান্ত পর্বের পর্দা নামবে আজ শনিবার, ৪ মার্চ। বিকাল ৪টায় বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিওএ সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আন্ত:উপজেলা ও আন্ত:জেলা পর্ব পেরিয়ে ঢাকায় চুড়ান্ত পর্বে ২৪টি ডিসিপ্লিনের ১৯৩টি ইভেন্টে ১৯৩টি স্বর্ণ, ১৯৩টি রৌপ্য ও ২৮৭টি তামার পদকের জন্য প্রায় চার হাজার ক্রীড়াবিদ অংশগ্রহণ করেন। গত ২৬ ফেব্রুয়ারি বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে গেমসের চুড়ান্ত পর্বের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জিমন্যাস্টিকসে সেরা চট্টগ্রাম

যুব গেমসের জিমন্যাস্টিকসে পদকের লড়াইয়ে তরুণ-তরুণী দুই বিভাগ মিলিয়ে সেরা হয়েছে চট্টগ্রাম বিভাগ। জাতীয় ক্রীড়া পরিষদ জিমনেশিয়ামে অনুষ্ঠিত এই ডিসিপ্লিনে ৭টি স্বর্ণ, ৪টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জসহ মোট ১৪টি পদক জিতেছে চট্টগ্রামের তরুণ-তরুণীরা। ৪টি স্বর্ণ, ৭টি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জসহ মোট ১৫টি পদক নিয়ে দ্বিতীয় হয়েছে ঢাকা বিভাগ। রাজশাহী ৩টি ব্রোঞ্জ নিয়ে তৃতীয় এবং খুলনা ১টি ব্রোঞ্জ নিয়ে হয়েছে চতুর্থ।

তরুণ বিভাগের দলগত অবস্থানের তালিকায় সেরা চট্টগ্রাম এবং তরুণী বিভাগে সেরা হয়েছে ঢাকা বিভাগ।

যুব গেমস অ্যাথলেটিক্স: ৪০০ মিটারে সেরা ফয়সাল ও পপি

অ্যাথলেটিক্সের ৪০০ মিটার স্প্রিন্টে রংপুর বিভাগের ফয়সাল আহমেদ (৫০.২০ সেকেন্ড) স্বর্ণ, ময়মনসিংহ বিভাগের হাফিজুর রহমান (৫০.২৭) রৌপ্য এবং খুলনা বিভাগের বোরহান উদ্দিন (৫১.০২) ব্রোঞ্জ পদক জয় করেছেন।

এই ইভেন্টের তরুণী বিভাগে রাজশাহী বিভাগের উম্মে সুলতানা পপি (৫৯.২০) স্বর্ণ, খুলনা বিভাগের আজমি (৫৯.৫১) রৌপ্য এবং খুলনা বিভাগের মিম আক্তার (১ মিনিট ১.০২ সেকেন্ড) ব্রোঞ্জ পদক লাভ করেন।

উশুতে চার স্বর্ন পদকের নিস্পত্তি

শুক্রবার শহীদ নুর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রতিযোগিতায় চানচুয়ান ও দাউসু ইভেন্টে চট্টগ্রামের শাহীন আলম (১৩.৪০) স্বর্ণ, রংপুরের বাবলা ইসলাম (১২.৮৫) রৌপ্য ও রাজশাহীর সায়েল মুসফিক (১২.৫৩) ব্রোঞ্জ পদক জয় করেন।

তরুণদের নানচুয়ান ও নানগুন ইভেন্টে রংপুরের সাদমান মাহির (১৩.২০) স্বর্ণ, সিলেটের তানভীর জাহিদ আকাশ (১৩.১৩) রৌপ্য ও চট্টগ্রামের শাকিবুর রহমান (১৩.০০) ব্রোঞ্জ জয় করেন।

তরুণীদের নানচুয়ান ও নানদাউ ইভেন্টে (১২.০৫) রাজশাহীর ভূমিকা মন্ডল স্বর্ণ, চট্টগ্রামের রূপকথা বড়ুয়া (১১.১৩) রৌপ্য এবং সিলেটের জোনাকি তানহা (৯.৯৭) ব্রোঞ্জ পদক জয় করেন।

তরুণীদের চানচুয়ান ও জিয়ানসু ইভেন্টে সিলেটের তাওছিয়া আক্তার ইমু (১১.৮০) স্বর্ণ, রংপুরের শুভশ্রী দাস (১১.৪০) রৌপ্য ও চট্টগ্রামের নাফিজা নাওয়াল (১১.১০) ব্রোঞ্জ পদক লাভ করেছেন।

টেবিল টেনিস এককে স্বর্ণ ইকবাল-খই খই মারমার

যুব গেমসে টেবিল টেনিসে তরুণ -তরুণী এককে স্বর্ণপদক জয় করেছে যথাক্রমে নাফিস ইকবাল ও খই খই মারমা। শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে তরুণ এককের ফাইনালে রাজশাহীর নাফিস ইকবাল ৩-২ গেমে চট্টগ্রামের হাসিবুর রহমানকে হারিয়ে স্বর্ণ জয় করেন।এতে ব্রোঞ্জ জিতেছেন খুলনার সামি ও চট্টগ্রামের প্রমিত।

তরুণীদের ফাইনালে চট্টগ্রামের খই খই মারমা ৩-১ গেমে একই বিভাগের রেশমি তঞ্চঙ্গাকে হারিয়ে স্বর্ণ জয় করেন। এতে ব্রোঞ্জ পেয়েছেন খুলনার আনিকা বসু ও রংপুরের নুসরাত জান্নাত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।