ঢাকাTuesday , 14 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বাংলার বাঘে ইংলিশ সিংহ কুপোকাত

parag arman
March 14, 2023 3:19 pm
Link Copied!

অবশেষে বাংলাদেশের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশই হলো বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। এতে দ্বিতীয় টেস্ট খেলুড়ে দেশকে হোাইটওয়াশ করার স্বাদ পেলো লাল-সবুজের দল। টাইগারদের কাছে হার মানলো সিংহরা।

ইংল্যান্ডের বিপক্ষে এবারের টি-টোয়েন্টি সিরিজ ছিলো যেনো বাংলাদেশের সব পাওয়ার এক সিরিজ। প্রথম দুই ম্যাচ জিতেই আগেই সবকটি’ টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে জেতার কোটা পূরণ করে টাইগাররা। সামনে ছিলো ইংলিশদের হোয়াইটওয়াশ করার হাতছানি। সেই লক্ষ্য পুরণে নিজেদের সেরাটা দিতে প্রস্তুত ছিলো সাকিব-বাহিনী। মিরপুরে ২২ গজের সবুজ গালিচায় সেটাই করে দেখালেন টাইগাররা।

অবশ্য ক্রিকেটের যে সংস্করণে সবচেয়ে নড়বড়ে অবস্থা সেই টি-টোয়েন্টিতে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড হাবুডুবু খেলো টাইগারদের কাছে। প্রথমবার ইংলিশদের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে খেলতে নেমেই হোয়াইটওয়াশ করার স্বাদ পেলো সাকিব আল হাসানের দল।

এই জয়ে সব মিলিয়ে দ্বিপাক্ষিক সিরিজে ক্রিকেটের তিন সংস্করণ ২৩ বার প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করলো টাইগাররা। দেশে কিংবা বিদেশে সবখানেই ওয়ানডে ক্রিকেটে সমীহ জাগানিয়া দল বাংলাদেশ। এই সংস্করণে সবচেয়ে বেশি ১৬ বার প্রতিপক্ষকে ‘বাংলাওয়াশ’ করেছে টাইগাররা। তারমধ্যে ৬ বারই প্রতিপক্ষ ছিলো জিম্বাবুয়ে। এছাড়া ওয়েস্ট ইন্ডিজ ৩ বার, নিউজিল্যান্ড ও কেনিয়া ২ বার করে এবং আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও পাকিস্তান একবার করে এই পরিস্থিতির শিকার হয়েছে বাংলাদেশের কাছে।

আর অপেক্ষাকৃত দুর্বল সংস্করণ টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড, সংযুক্ত আরব আমিরাতের পর বিশ্বক্রিকেটের প্রবল প্রতাপশালী ইংল্যান্ডকে হোয়াইওয়াশ করলো বাংলাদেশ। শুধু তাই নয়, এতে করে ১১টি সিরিজও জিতে নিলো টাইগাররা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।