ঢাকাMonday , 22 May 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বাংলাদেশে আসছেনা আর্জেন্টিনা

parag arman
May 22, 2023 3:39 pm
Link Copied!

গত ফেব্রুয়ারি মাসে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন এবং সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী জানিয়েছিলেন প্রীতি ম্যাচ খেলতে জুনে বাংলাদেশে আসবে লিওনেল মেসির নেতৃত্বাধীন বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা। এশিয়া সফর করলেও বাংলাদেশে আসছেনা আলবিসেলেস্তদরা। বেইজিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে অংশ নিবে লিওনেল মেসির নেতৃত্বাধীন বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এরপর ইন্দোনেশিয়ায় আরো একটি ম্যাচ খেলবে আলবেসেলেস্তারা।

বেইজিংয়ে আগামী ১৫ জুন ওয়ার্কাস স্টেডিয়ামে সকারুজদের মুখোমুখি হবে বিশ্ব চ্যাম্পিয়নরা। কাতার বিশ্বকাপের শেষ ষোলতে এই দুই দল মুখোমুখি হয়েছিল। ম্যাচটিতে মেসির গোলে আর্জেন্টিনা ২-১ ব্যবধানে জয়ী হয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছিল ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ওয়েইবোতে চায়নায় অবস্থিত আর্জেন্টাইন দূতাবাসের পক্ষ থেকে প্রীতি ম্যাচের তথ্য নিশ্চিত করা হয়েছে। এর পাশাপাশি এশিয়া ট্যুরের অংশ হিসেবে আগামী ১৯ জুন জাকার্তায় ইন্দোনেশিয়ার বিপক্ষে আরো একটি প্রীতি ম্যাচে অংশ নিবে আর্জেন্টিনা।

ফুটবল অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস জনসন বলেছেন দীর্ঘদিন ধরে চায়নার সাথে বিরুপ সম্পর্ক এই ম্যাচের মাধ্যমে কিছুটা হলেও উন্নতি হবে। ফুটবল সত্যিকার অর্থেই একটি বৈশ্বিক খেলা। বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে খেলতে পারার সুযোগ পাওয়াটা অস্ট্রেলিয়ার জন্য দারুন একটি সুযোগ। এর মাধ্যমে আশা করছি ভবিষ্যতে চায়নায় আরো ম্যাচ খেলার দরজা উন্মুক্ত হবে। অস্ট্রেলিয়ার জাতীয় দল ১৫ বছর আগে সর্বশেষ চায়নায় ম্যাচ খেলেছে। যে কারনে এখানে ফিরে আসতে পেরে ও একইসাথে আর্জেন্টিনাকে প্রতিপক্ষ হিসেবে পেয়ে অস্ট্রেলিয়া উত্তেজিত।

গত বছরের শেষে করোনা ভাইরাসের কঠিন বিধিনিষেধ উঠিয়ে নেবার পর থেকে চায়নায় ধীরে ধীরে আন্তর্জাতিক খেলাগুলো ফিরতে শুরু করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।